২০ মে ২০১২, সোমবার, ০৬:৪০:০১ পূর্বাহ্ন


ব্যালটভুক্ত হলেন ড. আবু জাফর মাহমুদ
অ্যাসেম্বলিতে জেসিকা ও রাগাকে এনডোর্স পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেসের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
অ্যাসেম্বলিতে জেসিকা ও রাগাকে এনডোর্স পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেসের স্টিভেন রাগা এবং জেসিকাকে ড. আবু জাফর মাহমুদের সমর্থন


নিউইয়র্ক স্টেট ডেমোক্রেটিক নির্বাচনকে সামনে রেখে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় গত ৩ মে শুক্রবার বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মাধ্যমে নিউইয়র্ক স্টেটের জনপ্রিয় অ্যাসেম্বলিওম্যান জেসিকা গঞ্জালেস রোজাস ও অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগার পক্ষে এনডোর্স করেছেন স্যার ড. আবু জাফর মাহমুদের নেতৃত্বাধীন রাজনৈতিক সংগঠন পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস। ওই অনুষ্ঠানে অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগা ঘোষণা করেন, গ্লোবাল পিস অ্যাম্বাসেডর স্যার ড. আবু জাফর মাহমুদ নিউইয়র্ক স্টেটের কুইন্স ডেমোক্রেটিক কাউন্টি কমিটির সদস্য পদে নির্বাচন কমিশনে ব্যালটভুক্ত হয়েছেন। এই আয়োজনের মধ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি রাজনীতিকের নেতৃত্বে যাত্রা শুরু করেছে নতুন ডেমোক্রেটিক রাজনৈতিক সংগঠন পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস।

অনুষ্ঠানে পিপল আপের প্রেসিডেন্ট স্যার ড. আবু জাফর মাহমুদ বলেন, অ্যাসেম্বলিওম্যান জেসিকা ও অ্যাসেম্বলিম্যান রাগা নিউইয়র্ক স্টেট অধিবেশনে জনগণের অধিকার আদায়ে লড়াই করে অসামান্য অবদান রেখেছেন। আমরা তার সাক্ষী। আমরা যোগ্য প্রতিনিধিদের সম্মান জানানোর মধ্য দিয়ে উৎসাহিত করতে চাই। এতে তারা তাদের বলিষ্ঠ পদক্ষেপকে আরো দৃঢ় করতে পারবেন। তিনি বলেন, আজ করপোরেট ওয়ার্ল্ড জনগণের শক্তি ও ক্ষমতাকে খর্ব করে চলেছে। তারা অর্থ ও শক্তিতে এখন সংঘবদ্ধ। সে বিবেচনায় আমরা জনগণ একতাবদ্ধ নই। সর্বস্তরের জনগণকে একতাবদ্ধ করতেই রাজনৈতিক সংগঠন পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেসের যাত্রা শুরু। আমরা সব সময় ঐক্যের পক্ষে। আমরা একতার শক্তি নিয়েই আমাদের আন্দোলনকে বেগবান করে চলেছি।

জেসিকা গঞ্জালেস রোজাস বলেন, পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস ও আবু জাফর মাহমুদের কাছে আমি কৃতজ্ঞ, তার নেতৃত্বে এখানকার সব কমিউনিটির মানুষ আমার লড়াই সংগ্রামের সঙ্গে একাত্ম হয়েছে। অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগা বলেন, পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেসের আহ্বানে সাড়া দিয়ে এখানে যেভাবে কমিউনিটির নেতৃস্থানীয়রা জড়ো হয়েছেন, এটি এক অভূতপূর্ব ঘটনা। তিনি স্যার ড. আবু জাফর মাহমুদ কুইন্স ডেমোক্রেটিক কাউন্টি কমিটির সদস্য পদে নির্বাচন কমিশনে ব্যালটভুক্ত হওয়ার ঘোষণা দিয়ে জানান, তিনি এই সমাজের একজন যোগ্য নেতৃত্ব। তার ঘোষণায় তাৎক্ষণিকভাবে উচ্ছ্বসিত সমর্থন জানান, অ্যাসেম্বলিওম্যান জেসিকা গঞ্জালেস রোজাস। 

দুই অ্যাসেম্বলি মেম্বারকে এনডোর্স করার আগে পিপল আপ প্রেসিডেস্ট স্যার ড. আবু জাফর মাহমুদ জনগণের অধিকার আদায়ে দু’জনের কৃতিত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন।

অ্যাসেম্বলিওম্যান জেসিকা গঞ্জালেস রোজাস 

তিনি খাদ্যনিরাপত্তাহীনতা এবং স্ন্যাপ সহায়তার জন্য তহবিল গঠন করেছেন। নিউইয়র্ক স্টেটের সব স্কুল শিশুদের ৮৬ শতাংশ শিক্ষার্থীর জন্য বিনামূল্যে নাশতা এবং মধ্যাহ্নভোজ প্রায় সর্বজনীন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ইন্সুরেন্সবিহীন ও ইন্সুরেন্সপ্রাপ্ত মায়েদের জন্য গর্ভপাতের সুবিধার জন্য প্রজনন স্বাধীনতা এবং ইক্যুইটি তহবিলের জন্য ২৫ মিলিয়ন ডলারের তহবিল গঠন করা হয়েছে। পিএফ জোটের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল দেওয়ালি উৎসবকে এনওয়াইসিতে স্কুল ছুটির দিন হিসেবে ঘোষণা। এক্ষেত্রে তার ভূমিকা অনন্য। মাতৃস্বাস্থ্যসেবা, শিশু স্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত আইনে স্বাক্ষরিত বেশ কয়েকটি বিল পাস করেছেন। তিনি নিউইয়র্ক স্টেটের স্কুলগুলোতে ঈদ ছুটির বিলের একজন চ্যাম্পিয়ন এবং একজন কো-স্পন্সর। এমটিএতে বাসের ফ্রি কোয়েন্সি বাড়ানোর জন্য তহবিল সুরক্ষিত করেছেন। তিনি সবার জন্য স্বাস্থ্য কভারেজের স্পন্সর, যাতে অনথিভুক্ত অভিবাসীরা স্বাস্থ্যসেবা পেতে পারেন। ‘ওয়ান ফেয়ার ওয়েজের’ প্রাইমারি স্পন্সর, যা টিপস শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরির নিচে মজুরি দেওয়ার রীতি দূর করবে এবং টিপস শ্রমিকদের টিপসের সঙ্গে কমপক্ষে রাষ্ট্রীয় ন্যূনতম মজুরি প্রদান নিশ্চিত করবে।

অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগা 

স্টিভেন রাগা নিউইয়র্ক স্টেটের ডিস্ট্রিক্ট ৩০-এর অ্যাসেম্বলি মেম্বার। উডসাইড, এলমহার্স্ট, ম্যাসপেথ, মিডল ভিলেজ, জ্যাকসন হাইটস এবং এস্টোরিয়া এলাকার অ্যাসেম্বলিম্যান হিসেবে কাজ করছেন। দুই দশকের পাবলিক সার্ভিসের অভিজ্ঞতার সঙ্গে, স্টিভেন অলাভজনক সংস্থা উডসাইড অন দ্য মুভের নির্বাহী পরিচালক এবং অ্যাসেম্বলি সদস্যদের জন্য প্রধান স্টাফ হিসেবে কাজ করেছেন। স্টিভেন কুইন্স কমিউনিটি বোর্ড-২ এবং কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির এশীয় আমেরিকান বিষয়ক উপদেষ্টা কমিশনের সদস্য হিসেবেও কাজ করেছেন। বর্তমানে, তিনি রাষ্ট্রপতির অধীনে নিযুক্ত ইউএস ফেডারেল কমিশন অন সিভিল রাইটসের একজন নিউইয়র্ক স্টেটের উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে কাজ করেন। স্টিভেন কুনি ইনস্টিটিউট ফর স্টেট অ্যান্ড লোকাল গভর্নেন্স, নিউ আমেরিকান লিডারস, ন্যাশনাল আরবান ফেলোস, উই আর অল নিউইয়র্ক-কুইন্স ফেলোশিপ, কর্নেল ল স্কুল, কর্নেল ইউনিভার্সিটি ইমার্জিং মার্কেটস ইনস্টিটিউট এবং কোরো নিউইয়র্কের ইমিগ্র্যান্ট সিভিক লিডারশিপ প্রোগ্রামে ফেলোশিপ সম্পন্ন করেছেন।

এই আয়োজনে বাংলাদেশি কমিউনিটির পক্ষে আরো বক্তব্য রাখেন জেবিবিএর সভাপতি গিয়াস আহমেদ, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী আযম, সন্দ্বীপ সোসাইটির সভাপতি ফিরোজ আহমেদ, সন্দ্বীপ ইউনাইটেডের প্রেসিডেন্ট এস এম ফেরদৌস, রোহিঙ্গা অ্যাডভোকেসি নেতা নাসের আখতার, শো-টাইম মিউজিকের আলমগীর খান আলম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মিলন। 

শেয়ার করুন