০১ জুলাই ২০১২, সোমবার, ১০:৩৪:০১ অপরাহ্ন


মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ
শো-টাইমের জমজমাট বৈশাখী মেলা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৫-২০২৪
শো-টাইমের জমজমাট বৈশাখী মেলা ফিতা কেটে বৈশাখী মেলার উদ্বোধন করছেন নূরুল আজিম


শো-টাইম মিউজিক আয়োজিত গোল্ডেন এজ হোম কেয়ার বৈশাখী মেলা হাজারো নিউইয়র্কবাসীর উপস্থিতিতে অনুষ্ঠিত হলো জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে। এই মেলায় প্রবাসী বাংলাদেশিরা বাঙালি পোশাকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। তারা বৈশাখী আমেজে আড্ডা মারেন, সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। সেই সঙ্গে মেলার বিভিন্ন স্টলে কেনাকাটা করেন। বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত উপস্থিত লোকজন বাঙালিয়ানায় তাদের সময় কাটান।

বৈশাখী মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও এবং সাপ্তাহিক আজকাল পত্রিকার প্রধান সম্পাদক শাহ নেওয়াজ। অনুষ্ঠানটির গ্র্যান্ড স্পন্সরে ছিলেন বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী, প্রেসিডেন্ট অ্যান্ড সিইও ইস্টার্ন ইনভেস্টার রিভারটেল নুরুল আজিম এবং পাওয়ার্ড বাই আশা হোম কেয়ার এবং সাপ্তাহিক সাদাকালোর প্রধান সম্পাদক আকাশ রহমান।

গত ১২ মে রবিবার জ্যামাইকার মেরি লুইস প্রাঙ্গণে উপচেপড়া প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি প্রমাণ করে বৈশাখী উৎসবই হলো বাঙালির প্রাণের উৎসব। আমাদের লোকজ উৎসব এবং আমাদের ভালোবাসার উৎসব।

শো-টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, নিউইয়র্কবাসী এবং পৃষ্ঠপোষকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান অনুষ্ঠানের উদ্বোধক ইস্টার্ন ইনভেস্টারের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও নুরুল আজিমকে।

শাহ নেওয়াজ বলেন, বৈশাখী মেলা বাঙালির প্রাণের মেলা। এই মেলার মাধ্যমে শো-টাইম মিউজিক বাংলাদেশের কৃষ্টি-কালচারকে এই প্রবাসে তুলে ধরছে। সেজন্য শো-টাইমকে ধন্যবাদ।

নূরুল আজিম বলেন, এই ধরনের অনুষ্ঠান প্রবাসে জন্ম নেওয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোরদের জন্য খুবই প্রয়োজন। কারণ তারা এসব অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের কৃষ্টি-কালচার শিখতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, কুইন্স কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, জেবিবিএর একাংশের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী তারেক হাসান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও মাম’স রেস্টুরেন্টের অন্যতম স্বত্বাধিকারী লিটু চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী বেলাল চৌধুরী, লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, কমিউনিটি অ্যাকটিভিস্ট রাব্বি সৈয়দ, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি অ্যাকটিভিস্ট মো. খালেখ, ফ্রেশ ফুড ইউএসএর প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মো. সারওয়ার এবং কমিউনিটি অ্যাকটিভিস্ট নাসির আলী খান পল।

মেলায় বিভিন্ন ধরনের শাড়ি কাপড়, জুয়েলারি এবং খাবারের স্টল ছিল। বিকাল থেকেই দেশ এবং প্রবাসের শিল্পীরা মাতিয়ে রাখেন মঞ্চ। প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের মধ্যে রানু নেওয়াজ, শাহ মাহবুব, কামরুল ইসলাম, মিতু মাহমুদ, চন্দ্রা রয়, অনিক রাজ, শিশু শিল্পী লিয়ানা মাতিয়ে রাখেন মঞ্চ। বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বন্যা তালুকদার এবং বিন্দু কতার পারফরমেন্স উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পরে শুরু হয় র‌্যাফেল ড্র। নিউইয়র্ক- ঢাকা-নিউইয়র্ক প্রথম পুরস্কারটি জিতে নেন নুরুল আজিম। সৌজন্যে ওয়ার্ল্ডস ট্রাভেলস অ্যান্ড ট্যুর। এছাড়াও ব্লু গ্রিন ইন্স্যুরেন্সের পক্ষ থেকে একটি সোনার চেইন এবং কমিউনিটি ব্যবসায়ী মোহাম্মদ নমি সৌজন্যে একটি শাড়ি র‌্যাফেল ড্রতে উপহার দেন। বিজয়ীদের মধ্যে র‌্যাফেল ড্র পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা। পুরো অনুষ্ঠানটি পরিচালিত করেন শারমিন সিরাজ সোনিয়া, মিয়া মোহাম্মদ দুলাল এবং বাবু জামান। অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন কুইন্স ডেমোক্রেটিক লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলা হোম কেয়ার, সিলেট মোটরস, মাছওয়ালা, রহমান মালিক, বাংলা ট্রাভেলস, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ খলিলুর রহমান, এস এস ব্রোকারেজের শ্যামল তালুকদ, মিনা ফুডস, নবান্ন রেস্টুরেন্ট, নবান্ন রেস্টুরেন্ট, আব্দুর রশিদ বাবু, রিদওয়ান হক, কোর ভিশন, সিপিএ চিশতি, খোকন চৌধুরী, ডিউক খান, হাসান জিলানী, সাংবাদিক আকবর হায়দার কিরণ প্রমুখ।

শেয়ার করুন