২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০১:৫৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :


জ্যাকসন হাইটসের ব্যবসায়ীদের সাথে মতবিনিময়
নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২২
নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল


নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল বাংলাদেশি অধ্যুষিত বাংলাদেশি এলাকা জ্যাকসন হাইটসে এলেন এবং ঘুরে ঘুরে বিভিন্ন স্টল দেখলেন, মানুষের সাথে কুশল বিনিময় করলেন এবং জ্যাকসন হাইটসের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করলেন। হারুণ ভুইয়া এবং ফাহাদ সোলায়মানের নেতৃত্বাধীন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে গভর্নর ক্যাথি হোচুল জ্যাকসন হাইটসে এলেন। বিশেষ করে নিউইয়র্ক সিটির মেয়র এরিক এডামসের অ্যাডভাইজর ফাহাদ সোলায়মানের পেছনে মুখ্য ভ‚মিকা পালন করেন। গত ১১ আগস্ট বিকেলে ক্যাথি হোচুল জ্যাকসন হাইটসে আসেন। জ্যাকসন হাইটসে এসেই তিনি প্রথম ড্রাইভারসিটি প্লাজায় আসেন। তাকে স্বাগত জানান স্থানীয় কাউন্সিলম্যান শেখর কৃষ্ণনান, অ্যাসেম্বলিওম্যান ক্যাটেলিনা ক্রুজ, জেসিকা রামোশ, জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান,

জ্যাকসন হাইটস এলাকাবাসীর সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলম নমি, জেবিবিএ’র উপদেষ্টা ড. রফিক আহমেদ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, জেবিবিএ’র কর্মকর্তা মাহমুদ হোসেন বাদশা, জেবিবিএ’র সভাপতি হারুণ ভুইয়া, সহ-সভাপতি লিটু চৌধুরী, বাবু খান, বিশিষ্ট ব্যবসায়ী একেএম ফজলুল হক, মইনুজ্জামান চৌধুরী, শো-টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক হাসান জিলানী, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসিফ বারী টুটুল, জেবিবিএ’র কোষাধ্যক্ষ সেলিম হারুণ, উপদেষ্টা মহসীন ননি, ফেড রকি প্রমুখ।

ডাইভারসিটি প্লাজায় মেনেই তিনি ব্যবসায়ীদের কুশল বিনিময় করেন। এই সময় ক্যাটেলিনা ক্রুজ ফাহাদ সোলায়মানকে পরিচয় করিয়ে দেন। এ সময় তিনি বলেন, জ্যাকসন হাইটসে ফাহাদ সোলায়মানই আমাদের মেয়র। তার নেতৃত্বেই আমরা জয়ী হয়েছি এবং বিভিন্ন ধরনের কর্মকাÐ পরিচালনা করি। বিশেষ করে করোনার সময় জেবিবিএ’র সাথে আমরা যৌথভাবে কাজ করেছি। এরপর ফাহাদ সোলায়মানের নেতৃত্বে ক্যাথি হোচুল প্রথম একটি নেপালি রেস্টুরেন্টে যান। সেখানে কিছুক্ষণ সময় অতিবাহিত করে বাংলাদেশি মালিকানাধীন প্রিমিয়ার রেস্টুরেন্টে যান।

সেখানে জেবিবিএ’র কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এই সময় ফাহাদ সোলায়মান ট্যাক্সসহ ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। গভর্নর ক্যাথি হোচুল তাদের অভিযোগগুলো শোনেন এবং সমস্যার সমাধানে আশ্বাস প্রদান করেন। প্রিমিয়ামে অবস্থানকালে তাকে প্রিমিয়ামের মিষ্টি প্রদান করা হয়। মিষ্টি খেয়ে তিনি প্রশংসা করেন। এরপরই তিনি জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিটে যান এবং একটি ভারতীয় রেস্টুরেন্টে সকল ব্যবসায়ীর সাথে মতবিনিময় করেন এবং এক ঘণ্টারও বেশি সময় অতিবাহিত করেন। সেখানেই তিনি ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা সমাধানের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, কোনো গভর্নরের এটাই জ্যাকসন হাইটসে প্রথম সফর। বিশেষ করে বাংলাদেশি কমিউনিটিতে।


শেয়ার করুন