৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৪:১৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


আহমদ জে সোহানের ১২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা
কুলাউড়া প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
আহমদ জে সোহানের ১২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা আহমদ জে. সোহানের স্মরণ সভায় নেতৃবৃন্দ


কৃতি ছাত্র আহমদ জে. সোহানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্কুল পরিচালনা কমিটির সদস্য পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিকের পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ খুরশীদ উল্লাহ, গণকিয়া আলীম মাদ্রাসার সুপারইনটেন্ডেন্ট মৌলানা আবু আইয়ুব আনসারী, কুলাউড়া উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আহমদ চৌধুরী, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন, করইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক আলী, পৃথিমপাশা ইউপি সদস্য মোঃ তাহির আলী, আহমদ সোহান সোনালী হাই স্কুলের পরিচালনা কমিটির সদস্য মোঃ জয়নাল আবেদীন, সাংবাদিক রাসেল আহমদ প্রমুখ।

আলোচনা শেষে সোহানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গনকিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মৌলানা আবু আয়ুব আনসারী। উল্লেখ্য, কুলাউড়া ডিগ্রি কলেজের প্রাক্তন জিএস যুক্তরাষ্ট্র প্রবাসী রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজ উদ্দিন আহমদ (সোহাগ) ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক জাহানারা বি. আহমদ (লহ্মী) এর একমাত্র পুত্র সন্তান ‘আহমদ জে. সোহান’ ২০১০ সালের ৬ সেপ্টেম্বর নিউইয়র্কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

তার স্মৃতি রক্ষার্থে কুলাউড়া উপজেলার প্রত্যন্ত ও শিক্ষায় পিছিয়ে পড়া অঞ্চল পৃথিমপাশা ইউনিয়নের ধামুলীতে প্রতিষ্ঠা করা হয় আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয় এবং নিউ ইয়র্কে ইন্টারন্যাশনাল কমিউনিটি হাই স্কুলে ২০১১ সাল থেকে প্রবর্তন করা হয়, দি আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ। আহমদ জে. সোহান এর ১২তম মৃত্যুবার্ষিকীতে নিউইয়র্কের আইসিএইচ এস’র প্রিন্সিপাল মিস ভ্যারেনা কাবাসক্যার ও কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নবাসীকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন সোহানের মা, বাবা ও আত্মীয় স্বজন।

শেয়ার করুন