২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৬:৩৫:০৭ অপরাহ্ন


ফুলেল শুভেচ্ছায় সিক্ত ও ছাদ খোলা গাড়ীতে বাসার পানে সংসদ সদস্য
জামিনে কারামুক্ত হাজি সেলিম
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৭-০১-২০২৩
জামিনে কারামুক্ত হাজি সেলিম


আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিম কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ মঙ্গলবার তিনি জামিনে মুক্ত হয়েছেন। ঢাকার এ সংসদ সদস্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেলে ছিলেন। আজ বেলা একটার দিকে ডেপুটি জেলার আবদুস সেলিমের নেতৃত্বে একটি দল হাজি সেলিমের জামিনের কাগজপত্র নিয়ে বিএসএমএমইউয়ে আসেন।

পরে তাঁর কারামুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। জামিনে কারামুক্ত হয়ে হাজি সেলিম বিএসএমএমইউ থেকে বের হয়ে আসেন। এ সময় দলীয় নেতা-কর্মীরা তাঁকে ফুল ও ফুলের মালা দিয়ে বরণ করে নেন। পরবর্তিতে তিনি একটি ছাদ খোলা গাড়িতে হাত নেড়ে নেড়ে সমার্থকদের শুভেচ্ছার জবাব দিতে দিতে স্থান ত্যাগ করেন।  

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে ১০ বছরের সাজা বহাল রেখে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাজি সেলিমের করা লিভ টু আপিল মঞ্জুর করে তাঁকে গত ৬ ডিসেম্বর জামিন দেন আপিল বিভাগ। এই আদেশের ফলে তাঁর কারামুক্তির আইনগত বাধা দূর হয়।

১০ বছরের সাজা বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে গত ২৪ মে লিভ টু আপিলের পাশাপাশি জামিন চেয়ে আবেদন করেছিলেন হাজি সেলিম।

দুদকের করা মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে হাজি সেলিম হাইকোর্টে আপিল করেছিলেন। এই আপিলের ওপর ২০২১ সালের ৯ মার্চ রায় দেন হাইকোর্ট। রায়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তাঁর ১০ বছরের সাজা বহাল রাখেন হাইকোর্ট। আর সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিন বছরের সাজা থেকে তাঁকে খালাস দেওয়া হয়।

এর আগে হাইকোর্টের রায় অনুসারে গত বছরের ২২ মে হাজি সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। এরপর তিনি জামিনের আবেদন জানান। ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক জামিন আবেদন নাকচ করে হাজি সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই সময় থেকে কারাগারেই ছিলেন তিনি। 


শেয়ার করুন