২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:৩৯:৫৯ পূর্বাহ্ন


ডেনমার্ক রুখে দিল তিউনেসিয়া
পোল্যান্ড পেনাল্টি মিস করে ড্র নিয়ে সন্তুষ্ট
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৩-১১-২০২২
পোল্যান্ড পেনাল্টি মিস করে ড্র নিয়ে সন্তুষ্ট এ শটেই পেনাল্টি মিস পোলিশ স্টাইকার লেভানডোভস্কির/ছবি সংগৃহীত


বিশ্বকাপে গ্রুপ ‘সি’তে দারুন অ্যাডভান্টেজে সৌদিআরব। ম্যাচ রিপোর্টটা আসলে মেক্সিকো ও পোলান্ডের। কিন্তু এ ম্যাচটি গোলশুন্য ড্র হওয়াতে ওই অ্যাডভান্টেজ সৌদিদের। তবে কিছু এগিয়ে এখন আর্জেন্টিনাও। কারন সৌদির সঙ্গে হেরে যাওয়ার পর এখন এ ম্যাচ ড্রতে সম্ভাবনা তাদের সামনে। এ দুই দলের বিরুদ্ধে জিতলে তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ থাকবে। নতুবা রানার্সআপ হয়ে দ্বিতীয় রাউন্ডে যাবার সুযোগ থাকবে।আসলে এ ম্যাচে রবার্ট লেভানডোভস্কি পেনাল্টি মিস করায় মুলত পোল্যান্ডের ঝামেলা তৈরী। গোলটা হয়ে গেলে হয়তো জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো। কিন্তু সেটা আর হয়নি। মেক্সিকোও সুযোগ হাতছাড়া করেছে। 

খেলার ৫৭ মিনিটে ওই পেনাল্টি লাভের ঘটনা। এর আগে খেলার ৫৪ মিনিটে হেক্টর ডিবক্সে মোরেনো লেভানডোভস্কির জার্সী টেনে ধরলে পেনাল্টি পায়। অবশ্য ভার এর সহায়তা নিয়ে পেনাল্টি নিশ্চিত করে ভিডিও অ্যাসিস্টান্ট রেফারি। বলটি বামদিকে ঝাপিয়ে সেভ করে মেক্সিকান গোলরক্ষক ওচোয়া। আর গোল হয়নি। খেলা গোলশুন্য ড্র। 



ডেনমার্ক তিউনেসিয়া ড্র 

দিনের অপর খেলায় ডেনমার্কও ড্র করে তিউনেসিয়ার সঙ্গে। দুই অর্ধে গোল করতে পারেনি কেউই।  তুমুল উত্তেজনাপূর্ণ এ ম্যাচে তিউনেসিয়া দুর্দান্ত খেলে ডেনমার্কের মত শক্তিশালী দলকে আটকে দেয়। দুই অর্ধেই গোলের সুযোগ তৈরী করেও কাজে লাগাতে ব্যর্থ হয় ডেনমার্ক। 


শেয়ার করুন