১২ এপ্রিল ২০১২, বুধবার, ০৬:১৫:৩৪ পূর্বাহ্ন


শেখ হাসিনার পদত্যাগ দাবি
কনস্যুলেটের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২২
কনস্যুলেটের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ কনস্যুলেটের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ


নিউইয়র্কে বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের সামনে। সেই সাথে তারা কনসাল জেনারেল বরাবরে স্মরকলিপি প্রদান করেন। বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেন এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করেন। একই সময়ে ১০ ডিসেম্বরের আগে বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি এবং আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার নিন্দা জানান এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দিদের মুক্তি দাবি করেন।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়ার নেতৃত্বে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। বিক্ষোভ সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপি ছাড়াও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

কুইন্সে নর্দার্ন বুলেভার্ডে অবস্থিত কনস্যুলেট অফিসের সামনে ৮ ডিসেম্বর বৃহস্পতিবার অপরাহ্নে বিক্ষোভ-সমাবেশের পর কনস্যুলেট জেনারেলে স্মারকলিপি প্রদানের সময় ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. মজিবর রহমান মজুমদার, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিএনপি নেতা মিজানুর রহমান মিল্টন ভূঁইয়া, জসীম ভূঁইয়া, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূঁইয়া। বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, মোহাম্মদ আনোয়ার হোসেন, আলহাজ্ব বাবর উদ্দিন, এম এ সবুর, আনোয়ারুল ইসলাম, শামসুল ইসলাম মজনু, মোশারফ হোসেন সবুজ, কাজী আজম, ফিরোজ আহমেদ, বাবুল চৌধুরী, শরিফ লস্কর, সৈয়দা মাহমুদা শরিন, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম ডলার, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান, হুমায়ূন কবির, সৈয়দুল হক, শহিদুল ইসলাম শিকদার, মিজানুর রহমান, সাইফুল ইসলাম, যুক্তরাষ্ট্র যুবদলের নেতা আবু সাঈদ আহমেদ, আমানত হোসেন আমান, কাওসার আহমদ, আবুল কাশেম, মুনিরুল ইসলাম, শাহবাজ আহমেদ প্রমুখ।

জিল্লুর রহমান জিল্লু বলেন, এই সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। এই স্বৈরাচারি সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। তিনি বিএনপির কার্যালয়ে পুলিশি এবং আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান।

গিয়াস আহমেদ বলেন, এরশাদসহ সকল স্বৈরাশাসকের বিরুদ্ধে আমরা আন্দোল করেছি এবং সফল হয়েছি। আশা করি এবারো সফল হবো।

মিজানুর রহমান মিল্টন ভূইয়া বলেন, এই সরকার বুঝে গেছে তাদের বিদায় ঘন্টা বেজে উঠেছে। যে কারণে তারা হামলা এবং মামলা করছে। তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবি জানান।

শেয়ার করুন