২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:৩১:৩১ পূর্বাহ্ন


মেডিকেইড ও পুষ্টি সহায়তার বিধান রহিত
পাবলিক চার্জের নতুন বিধি কার্যকর হয়েছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৩
পাবলিক চার্জের নতুন বিধি কার্যকর হয়েছে


হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের আমেরিকায় প্রবেশাধিকার রহিতকরণের পাবলিক চার্জ রুল গত ২৩ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। পাবলিক চার্জ রুল কীভাবে প্রয়োগ করা হবে অনাগরিকদের ক্ষেত্রে তাতে পরিষ্কারভাবে বিধৃত হয়েছে। এই বিধিতে ঐতিহাসিকভাবে যে পাবলিক চার্জ রুল যুগ যুগ ধরে প্রচলিত হয়ে আসছে তা বলবত করা হয়েছে। বিগত ট্রাম্প প্রশাসনের মেডিকেইড এবং পুষ্টি সহায়তা যে পাবলিক চার্জ রুলের মধ্যে রাখার বিধান ছিল তা রহিত করা হয়েছে।

যখন পাবলিক চার্জ ইনএডমিজিবিলিটি (প্রবেশ রহিতকরণ) সিদ্ধান্ত গ্রহণ করা হবে, তখন চূড়ান্ত বিধির অধীনে হোমল্যান্ড সিকিউরিটি, আবেদনকারীর বয়স, স্বাস্থ্য, পারিবারিক স্ট্যাটাস, সম্পত্তি, সম্পদ, আর্থিক স্ট্যাটাস, শিক্ষা ও দক্ষতা বিবেচনা করবে। যখন প্রয়োজন তখন একটি ২১৩-এ (আইএনএ)-এর অধীনে এফিডেভিট অব সাপোর্ট এবং ইতিপূর্বেকার অথবা বর্তমানে যদি কোনো এসএসআই, নগদ সহায়তা নিয়ে আর্থিক ব্যবস্থার মাধ্যমে অভাবী পরিবারের অস্থায়ী সচ্ছলতা, স্টেট, বাইবেল, অখ- সীমা অথবা স্থানীয় ক্যাশ বেনিফিট কর্মসূচি, যা সাধারণত সাধারণ সহায়তা হিসেবে উল্লিখিত অথবা দীর্ঘদিন ধরে সরকারি ব্যয়ে নির্বাহ করা হয় তাও প্রবেশাধিকার রহিতকরণের বেলায় বিবেচনায় নেয়া হবে।

হোমল্যান্ড সিকিউরিটি ক্রমাগত পাওয়া বেনিফিট, যেমন স্নাপ (সাপ্লিমেন্টাবল নিউট্রিশন অ্যাসিস্ট্যান্স কর্মসূচি) সরকারি বাড়ি, স্কুল লাঞ্চ কর্মসূচি ইত্যাদি, যা দীর্ঘমেয়াদে সরকারি ব্যয়ভুক্ত নয় তা বিবেচনায় নেবে না। এ নিয়ে নতুন করে আই-৪৮৫ বা গ্রিনকার্ড আবেদনের ফরম প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন