২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:১২:১২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুবলীগের সুবর্ণজয়ন্তীতে বর্ণিল উৎসব
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৫-১১-২০২২
যুবলীগের সুবর্ণজয়ন্তীতে বর্ণিল উৎসব প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটার দৃশ্য


বাংলাদেশের উন্নয়ন ধারাবাহিকতা অক্ষুণœ রাখতে আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ে একযোগে কাজের অঙ্গীকারের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে যুক্তরাষ্ট্র যুবলীগ। ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে গত ১৩ নভেম্বর সন্ধ্যায় আলোচনা ও বর্ণিল সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে সংগঠনটি। উৎসবমুখর পরিবেশে অতিথি ও নেতা-কর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বাহার খন্দকার সবুজের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম ও সদস্য রিয়াদুল কাদির লস্কর মিঠুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাসিব মামুন, মহিউদ্দিন দেওয়ান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, সহ-সভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, ব্রুকলীন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল প্রমুখ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগের অন্যতম সদস্য একরামুল হক সাবু, আব্দুল ওয়াহিদ, শাহ রাহিম শ্যামল, তরিকুল ইসলাম বাদল, স্বপন কর্মকার, গনেশ কীর্ত্তনিয়া, শেখ ওলি আহাদ, নিউইয়র্ক সিটি যুবলীগের রেজাউল আলম অপু, ইমরান আলী টিপু প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। দোয়া মোনাজাতে বঙ্গবন্ধুসহ সকল শহিদের আত্মার মাগফিরাত এবং দেশ, জাতিসহ বিশ্ব মানবতার শান্তি কামনা করা হয়। অনুষ্ঠানে সমবেত জাতীয় সংগীত পরিবেশিত হয়। শহিদদের স্মরণে দাঁড়িয়ে পালন করা হয় ১ মিনিট নীরবতা। এর আগে বেলুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ ও অন্য সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী-সমর্থক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- এবং যুবলীগের পক্ষ থেকে নেয়া নানা কর্মসূচির কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে স্বীকৃতি লাভ করেছে। তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল যুবকদের নিয়েই এই যুবলীগ। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ‘জনগণের ক্ষমতায়ন’ দর্শনের মাধ্যমে জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করছেন। যুবলীগকে এই আদর্শ ধারণের মাধ্যমে এগিয়ে যেতে হবে। তারা বলেন, আসন্ন নির্বাচন বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ে দেশ-প্রবাসে একযোগে কাজ করতে হবে।

সবশেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সংগীতশিল্পী কৃষ্ণা তিথিসহ প্রবাসের জনপ্রিয় শিল্পীরা এতে সংগীত পরিবেশন করেন।

শেয়ার করুন