১৪ জুন ২০১২, শুক্রবার, ০৬:৪১:৩৬ অপরাহ্ন


বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতারে স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২২
বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতারে স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণ বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতারে বক্তব্য রাখছেন জাহিদ মিন্টু


মহামারী করোনার পর কমিউনিটি আবারো স্বাভাবিক জীবনে মানুষ ফিরে আসছে। আর এই সুযোগে প্রবাসের বিভিন্ন সংগঠন তাদের কর্মকাণ্ড শুরু করেছে। তারই ধারাবাহিকতায় প্রবাসের অন্যতম আদর্শ এবং অনুকরণীয় সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইফতার মাহফিলের আয়োজন করেছে। গত ৯ এপ্রিল বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতার মাহফিল ব্রæকলিনস্থ নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি নাজমুল হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা এবং দোয়া পরিচালনা করেন মওলানা আহমদ করিম। ইফতার মাহফিলের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নাজমুল হাসান মানিক, সাবেক সভাপতি এবং বাংলাদেশ সোসাইটির সভাপতি প্রার্থী মোহাম্মদ আব্দুর রব মিয়া এবং সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু।


বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতারে অংশগ্রহণকারীরা

সভাপতি নাজমুল হাসান মানিক ইফতার মাহফিলে অংশগ্রহণ এবং ইফতার মাহফিলকে সফল করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাবেক সভাপতি আব্দুর রব মিয়া বলেন, আমরা নোয়াখালীবাসী ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধতার কারণেই প্রবাসে বৃহত্তর নোয়াখালী সোসাইটি একটি আদর্শ এবং অনুকরণীয় সংগঠন। তিনি ইফতার মাহফিলে অংশগ্রহণ করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতারে অংশগ্রহণকারীরা

সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু বলেন, করোনার কারণে আমাদের সংগঠনের নির্বাচন আমরা করতে পারিনি। এবার করোনার প্রকোপ কমেছে। এবার আমাদের সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সব কিছু ঠিক থাকলে আগামী ২০ অক্টোবর বৃহত্তর নোয়াখালী সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, আমাদের সংগঠনের এখন ভবন রয়েছে দুইটি। তিনি বলেন, আমরা যেসব প্রতিশ্রæতি দিয়েছিলাম তা আপনাদের সহযোগিতায় পূরণ করেছি। আমরা এবার আরো কবর ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছি। এবং প্রতিশ্রæত ফিউনারেল হোমও আমরা আমাদের মেয়াদে করে যেতে পারবো।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ট্রাস্টি বোর্ডের সদস্য আবুল কালঅম, উপদেষ্টা পরিষদের সদস্য তাজু মিয়া, মাইনুল উদ্দীন মাহবুব, লাইফ মেম্বার মোস্তফা কামাল পাশা বাবুল, কোষাধ্যক্ষ মহিউদ্দিন, সহ সাধারণ সম্পাদক জসীম ইউছুপ, ধর্ম বিষয়ক সম্পাদক মওলানা ইব্রাহিম, সহ-কোষাধ্যক্ষ জামাল উদ্দিন, প্রচার সম্পাদক আইনুল ইসলাম সোহেল, কার্যকরি সদস্য নজির ভান্ডারি, কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলিম জিহাদী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সবুজ, আরেক অংশের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন পিন্টু, সাবেক সাধারণ সম্পাদক লতিফুর রহমান লিটন, জাহাঙ্গীর সরওয়ারর্দী প্রমুখ।

বৃহত্তর নোয়াখালী সোসাইটির ইফতার অন্যান্য সংগঠনের চেয়ে অনেকটাই ভিন্ন। সমিতির অফিসেই বসার ব্যবস্থা করা হয়। এ ছাড়াও অতিরিক্ত লোকজনের উপস্থিতির কারণে বাইরেও চেয়ার টেবিলের ব্যবস্থা করা হয়। ইফতারের অধিকাংশ ইভেন্টই কার্যকরি কমিটির সদস্যরা নিজ হাতে তৈরি করেন। বিশেষ করে বিভিন্ন ধরনের ফুলমুল। ইফতারের বিরিয়ানীর জন্য ক্রয় করা হয় খাসি। নোয়াখালীর ইফতার মাহফিলে কয়েক শত লোক অংশগ্রহণ করেন। বিশেষ করে সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ মিন্টুসহ অন্যান্য কর্মকর্তাদের আকান্ত পরিশ্রমে নোয়াখালী ইফতার মাহফিল অত্যন্ত সুন্দর এবং ভাবগম্ভীর পরিবেশে অনুষ্ঠিত হয়। যারাই ইফতার মাহফিলে অংশগ্রহণ করেছেন তারা প্রত্যেকেই আয়োজনের প্রশংসা করেছেন। মানুষের স্বতঃস্ফ‚র্ত উপস্থিতিতে এক সময় পুরো এলাকা যেন একখণ্ড নোয়াখালীতে পরিণত হয়। ইফতার মাহফিলে নোয়াখালীর বিভিন্ন অঞ্চলের লোকজন ছাড়াও কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন