২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:৪২:২৭ পূর্বাহ্ন


রাষ্ট্রীয় মেরামতের নামে বিএনপি বর্তমান শাসনতন্ত্রকে সাম্প্রদায়িক আবরণে ঢেকে ফেলবে - দিলীপ বড়ুয়া
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৯-০১-২০২৩
রাষ্ট্রীয় মেরামতের নামে বিএনপি বর্তমান শাসনতন্ত্রকে সাম্প্রদায়িক আবরণে ঢেকে ফেলবে - দিলীপ বড়ুয়া


সাবেক শিল্পমন্ত্রী  বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল)’র  সাধারণ সম্পাদক  দিলীপ বড়ুয়া বলেছেন, রাষ্ট্রীয় মেরামতের নামে বিএনপি বর্তমান শাসনতন্ত্রকে সাম্প্রদায়িক আবরণে ঢেকে ফেলবে

ঐতিহাসিক আসাদ দিবস উপলক্ষে বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল) এর উদ্যোগে আজ  জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন মিলনায়তনে এক আলোচনায়  তিনি একথা বলেন। 

প্রবীন জননেতা পার্টির পলিটবুরে‌্যার সদস্য কমরেড সাইফুল মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।   আরো বক্তব্য রাখেন, এ্যাড. বীরেন সাহা, কমরেড সুলতান বিশ্বাস, কবি সুনীল শীল,  সাইমুম হক, তাজ উল্লা ফারুক, শ্রমিক নেতা মোঃ রফিক, যুব নেতা সাখাওয়াত হোসেন খান সৈকত প্রমুখ।


দিলীপ বড়ুয়া বলেন, বাংলাদেশ সৃষ্টি ৫০ বছরের আসাদের মন্ত্র জনগণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি বলে আমাদের দেশে ধনী গরীবের ব্যাপক বৈষম্য সৃষ্টি হয়েছে। শ্রমিক, কৃষক, মেহনতি এবং মধ্যবিত্ত জনগণের সংকট তীব্রতর হয়েছে। ফলে সমাজতন্ত্রের প্রয়োজনীয়তা জনগণের নিকট তীব্রভাবে অনুভূত হচ্ছে। দলকে শক্তিশালী করার মধ্য দিয়ে আসাদের স্বপ্নকে বাস্তবায়ন করা সম্ভব হবে।


দেশ বর্তমানে রাজনৈতিক ব্যবস্থার বিশ্লেষন করে দিলীপ বড়ুয়া বলেন যে, বিএনপি ও তার সহযাত্রীরা রাষ্ট্রীয় মেরামতে যে দাবী তুলেছেন তাহা ভাওতাবাজী ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন বিএনপির নেতা মরহুম জিয়াউর রহমান রাষ্ট্রীয় শাসনতন্ত্রের প্রথমে ফুটা করে ছিলেন। এখন বিএনপি ক্ষমতায় গেলে রাষ্ট্রীয় মেরামতের নামে শাসনতন্ত্রের মুক্তিযুদ্ধের চেতনার অর্ন্তবস্তুকে বাতিল করে সাম্প্রদায়িক আবরনে ঢেকে ফেলবে। কাজেই বিএনপির দ্বারা জনগণ যাতে প্রতাড়িত না হয় সেজন্য সতর্ক থাকার লক্ষ্যে দেশবাসীকে আহ্বান জানান।


শেয়ার করুন