২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৮:২৮:১০ পূর্বাহ্ন


জাবি অ্যালামনাইয়ের চড়ুইভাতি অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
জাবি অ্যালামনাইয়ের চড়ুইভাতি অনুষ্ঠিত জাবি অ্যালামনাইয়ের চড়ুইভাতিতে অংশগ্রহণকারীরা


গত ২৭ আগস্ট রবিবার নিউইয়র্কের অদূরে লংআইল্যান্ডের বেলমন্ট লেক স্টেট পার্কে জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আমেরিকার উদ্যোগে জাবিয়ানদের প্রবাসে সবচেয়ে বড় মিলনমেলা সকাল সন্ধ্যা চড়ুইভাতির আয়োজন করা হয়। সকাল থেকেই রোদ ঝলমল করছিল সঙ্গে মৃদুমন্দ বাতাস সবুজ বনানীর মাঝে নিউ ইয়র্কের অদূরে ওয়েস্ট চেস্টার কাউন্টির এফডিআর স্টেট পার্ক যেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এক টুকরো জাহাঙ্গীরনগরে পরিণত হয়। নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট এবং পেনসিলভেনিয়া থেকে সকল জাবিয়ান এসে যোগ দেন এই চড়ুইভাতির মহাযজ্ঞে।

সকাল সন্ধ্যা চড়ুইভাতির সময় নির্ধারণ করা হয় সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা। প্রসঙ্গ যেখানে জাহাঙ্গীরনগর, সেখানে কে কার আগে যাবে এই নীতিই চলে আসছে বছরের পর বছর ধরে। তাই সকাল ৯টা থেকেই শুরু হয় জাবিযজ্ঞের। যেটা সম্ভব জাবিয়ানদের নিষ্ঠা, একাগ্রতা এবং ভালোবাসার কারণে। অনুকূল আবহাওয়া যেন ষোলকলা পূরণ করে দেয়। জাহাঙ্গীরনগর একটি আবেগ, একটি অনুভূতির নাম। এই অনুভূতি যেন শতগুণে বেড়ে যায়, যখন কোনো অ্যালামনাইদের মিলনমেলা হয়। 

আয়োজন সফল করতে আয়োজক কমিটি অক্লান্ত শ্রম দিয়েছে। আহ্বায়ক শামীম আরা বেগম এবং সদস্য সচিব তানজিল মাহমুদ অত্যন্ত দক্ষতার সঙ্গে সবকিছুর সমন্বয় সাধন করেছেন। কাঠের চুলায় খাসির মাংস রান্না, দুপুরের খাবারে নতুন মাত্রা যোগ করে। পাপড়ি, শামীম, নবনী ও শাহরিয়ার ইভেন্টগুলোতে নতুনত্ব এনেছে, যা প্রণিধানযোগ্য। তানজিল এবং তৈমুরের সংগীত পরিবেশনা সবাইকে  আনন্দ দিয়েছে। প্রতিবারের মতো নবনীর আম ভর্তা ছিল অত্যন্ত মজাদার এবং হাবিব, টুম্পার তরমুজ ছিল রৌদ্রতপ্ত দুপুরে শান্তির পরশ। সাঁঝবেলায় টুম্পা, শ্যামলীর চা ছিল ক্লান্তি দূর করার মহৌষধ। নীলাঞ্জনা, শ্যামলীর ঝালমুড়ি বিকালের আড্ডা জমিয়ে তোলে। প্রজন্ম জাবিয়ানদের জন্য বিশেষ আয়োজন প্রজন্ম চত্বর। যা দুই প্রজন্মকে এক সুতোয় বাঁধতে বিশেষ চমক সৃষ্টি করেছে। দিন শেষে প্রাণবন্ত লটারি এই আয়োজনকে পূর্ণতা প্রদান ও সমাপ্তি ঘোষণা করে।

সম্পাদক দুররে মাকনুন নবনী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি জানি কি পরিমাণ জ্বালিয়েছি সবাইকে, স্পেশালি সমিত দা, পলিন ভাই, লিটু, শামীম আপু, অয়ন, ফয়সাল, পাপ্পু এবং সুব্রত দা এদের বেশি জ্বালিয়েছি, আমি ক্ষমাপ্রার্থী। কিন্তু সত্যি বলি আমাদের এই ছোট ছোট অ্যাফেক্টগুলোর জন্যই একটা ভালো আয়োজন আমরা উপহার দিতে পেরেছি। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

সভাপতি শমিত মন্ডল বলেন, সবার প্রচেষ্টায় আমরা আজ সফল হয়েছি। সম্মিলিতভাবে সবার উদ্যোগের কারণেই এটা সম্ভব হয়েছে। জয়তু জাবিয়ান, জয়তু আমাদের বন্ধন। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ না থাকলে এটা কখনোই সম্ভব হতো না। ভাবীদের কিংবা দুলাভাইদের কথা কি আর বলবো? সাধে কি বলি আমরা জাহাঙ্গীরনগর পরিবার। এই বন্ধন অটুট থাকুক আর আমরা সামনে এভাবেই যেন এগিয়ে যেতে পারি, সেই কামনা করি। তারপরও যে কোনো বড় আয়োজনে ছোটখাটো ভুলত্রুটি হয়েই যায়, তার সব দায়ভার আমার একার। ভুল থেকে শিক্ষা নিয়েই আমরা এগিয়ে যাবো একসঙ্গে এই কামনা করি। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

শেয়ার করুন