২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৪:০১:৩৬ অপরাহ্ন


জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের দোয়া মাহফিল
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ২৬-০১-২০২৩
জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের দোয়া মাহফিল দোয়া মাহফিলে উপস্থিত নেতৃবৃন্দ


বিএনপির প্রতিষ্ঠাতা এবং স্বাধীনতার ঘোষক শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী ছিলো গত ১৯ জানুয়ারি। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে যুক্তরাষ্ট্র বিএনপি এবং বিএনপির অঙ্গ সংগঠন। দোয়া মাহফিলটি গত ২২ জানুয়ারি বাদ এশা জ্যাকসন হাইটসের ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের খতিব মওলানা মুহাম্মদ সাদেক। যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র স্বাধীনতা সুবর্ণজয়ন্তী কমিটির সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন ভূইয়া, যুক্তরাষ্ট্র বিএনপি


দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন বাবর উদ্দিন


নেতা আব্দুস সবুর, মোশাররফ হোসেন সবুজ, শাহ আলম, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধাদলের সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ বাবর উদ্দিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি ইঞ্জিনিয়ার সায়েম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরওয়ার্দী, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম বাতিন, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, যুক্তরাষ্ট্র যুবদল নেতা আবুল কাশেম, আমানত হোসেন আমান, মিজানুর রহমান, সাইফুর খান হারুণ, সাইদুর খান ডিউক, মোহাম্মদ জাহাঙ্গীর প্রমুখ।


দোয়া মাহফিলে উপস্থিত নেতৃবৃন্দ

দোয়া মাহফিলের পূর্বে সক্ষেপে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ বাবর উদ্দিন, জাসাসের সভাপতি ইঞ্জিনিয়ার সায়েম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরওয়ার্দী, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, যুক্তরাষ্ট্র শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম।

বক্তারা বলেন, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না। তিনি জীবনবাজি রেখে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনিই বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তাকে

ষড়যন্ত্রকারীরা নৃংশসভাবে হত্যা করে।


দোয়া মাহফিলে উপস্থিত নেতৃবৃন্দ


কিন্তু এখনো তিনি বাংলাদেশের মানুষের হৃদয়ে বেঁচে আছেন। তার মৃত্যুর পর দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন তাঁরই স্ত্রী বেগম খালেদা জিয়া। তিনি বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলেন এবং সংসদীয় গণতন্ত্র চালু করেছিলেন। তিনি ছিলেন আপসহীন নেত্রী। যে কারণে স্বৈরাচার এরশাদের পতন হয়েছিলো। কিন্তু আজকে তিনি নব্য স্বৈরাচার শেখ হাসিনার প্রতিহিংসার রাজনীতির শিকার। শুধু তিনি নন শেখ হাসিনার প্রতিহিংসার রাজনীতির শিকার পুরো জিয়া পরিবার। যে কারণে মিথ্যা রাজনৈতিক মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে তাকে জেলে নেয়া হয়েছে। তার আগে স্বামীর স্মৃতিবিজড়িত বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। তিনি এখনো বন্দি। এখানে শেষ নয় তারুণ্যের অহঙ্কার তারেক রহমানকে দেশ থেকে বিদেশে পাঠিয়ে দেয়া হয়েছে এবং তার বিরুদ্ধেও রায় ঘোষণা করা হয়েছে। তারা স্বৈরাচারি শেখ হাসিার পতন আন্দোলন জোরদার করার আহ্বান জানান।


দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার সায়েম


শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত কামনা করা হয়। ছাড়াও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপির নেতাকর্মীদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপি এবং বিএনপির অঙ্গ সংগঠন যুক্তরাষ্ট্র জাসাস, যুক্তরাষ্ট্র যুবদল, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দল এই দোয়া মাহফিলের আয়োজন করেন। অন্যদিকে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক আনোয়ার হোসেন খোকনের নেতৃত্বাধীন নবগঠিত নিউইয়র্ক স্টেট বিএনপি এবং নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তর দক্ষিণ আলাদা স্থানে আলোচনা সভার আয়োজন করে। যুক্তরাষ্ট্র বিএনপির অঙ্গ সংগঠন এখন আনোয়ার হোসেন খোকনের নেতৃত্বে চলছে। তিনি যা বলছেন, যেভাবে বলছেন সেভাবে তারা অনুষ্ঠান করছেন। বিএনপি থেকে তিনটি অঙ্গ সংগঠনকে আলাদা করার মিশনই যেন আনোয়ার হোসেন খোকনের একমাত্র মিশন। যাবে অনেকেই বলেছেন যুক্তরাষ্ট্র বিএনপিকে ধ্বংসের মিশন।

 


শেয়ার করুন