২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:০৩:২৩ অপরাহ্ন


বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের শীতবস্ত্র বিতরণ সিলেটে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২৩
বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের শীতবস্ত্র বিতরণ সিলেটে বাংলাদেশ ব্রঙ্কস সোসাইটির শীতবস্ত্র বিতরণ


সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়ালো বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক। প্রতি বছর এভাবেই অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছে এই সংগঠনটি। তিনি ১১ ফেব্রুয়ারি সকালে পূর্ব শাহি ঈদগাহ টিবি গেটস্থ অনামিকা ৯/৩ নম্বর বাসায় বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক একটি সামাজিক সংগঠন। সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনটি মানব সেবার ব্রত নিয়ে ১৯৯৮ সালে নিউইয়র্কের ব্রঙ্কস বরোতে স্টারলিং অ্যাভিনিউ-কেন্দ্রিক যাত্রা শুরু করে। এই সংগঠনের মাধ্যমে দীর্ঘ ২৫ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন দুর্যোগসহসমাজের হতদরিদ্র, কর্মহীন মানুষের কল্যাণে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে। কোভিড-১৯ করোনা মহামারি ও বন্যাদুর্গত মানুষের সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মানব সেবায় সংগঠনের বর্তমান সভাপতি মোহাম্মদ সামাদ মিয়া জাকারিয়া অগ্রণী ভূমিকা পালন করেন। তার সঙ্গে সহযোগিতা করেছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইমরান আলী টিপু, সাবেক প্রেসিডেন্ট শামিম মিয়া, সাধারণ সম্পাদক শামিম আহমেদ প্রমুখ।

আপন প্রোপ্রার্টির ম্যানেজিং ডিরেক্টর এ কে এম আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও কবি জালাল জয়ার পরিচালনায় শীতবস্ত্র বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য ও জালালাবাদ অ্যাসোসিয়েশন আমেরিকা ইনকের সাংগঠনিক সম্পাদক ইফজাল আহমদ চৌধুরী, সংগঠনের কোষাধ্যক্ষ মো. আবু ফজর। সিলেট সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, সিলেট জেলা ট্যাক্স বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জজকোর্ট সিলেট এবং ইনকাম ট্যাক্স কনসালট্যান্ট মো. এমদাদুল হক, মো. মাহমুদ হাসান সহকারী প্রধান শিক্ষক শাহজালাল উপশহর হাইস্কুল।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালনা কমিটির সদস্য আশুক মিয়া, সিনেকা মাহমুদ, আজিম মিয়া, মুরাদ আহমদ, নিউইয়র্ক থেকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, নবনিবাচিত সাধারণ সম্পাদক ইমরান আলী।

শেয়ার করুন