২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৫:০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :


বিজ্ঞান প্রযুক্তি প্রকৌশল ও গণিতের ছাত্রছাত্রীদের জন্য দ্রুত ওয়ার্ক পারমিট
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২৩
বিজ্ঞান প্রযুক্তি প্রকৌশল ও গণিতের ছাত্রছাত্রীদের জন্য দ্রুত ওয়ার্ক পারমিট


গত ৬ মার্চ ইউএস সিটিজেন এন্ড ইমিগ্রেশন সার্ভিস কিছু এফ-১ স্টুডেন্ট যারা বিজ্ঞান প্রযুক্তি, প্রফেশনাল এবং অংকে ঐচ্ছিক ব্যবহারিক প্রশিক্ষণে (ওপিটি ) ইচ্ছুক আবেদনকারীদের জন্য প্রিমিয়াম প্রসেসিং, ফর্ম আই- ৯০৭ শুরু করেছে। শিক্ষা শেষে এবং শিক্ষাকালীন কিছু এফ-১ স্টুডেন্ট যারা ইতিপূর্বে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল, এবং গনিত (এসটিইএস) বিষয়ে ব্যবহারিক প্রশিক্ষণের জন্য আরো অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে আবেদন করেছেন ও যাদের পেন্ডিং ফর্ম আই-৭৬৫ এমপ্লয়মেন্ট অথরাইজেশনের আবেদন পেন্ডিং রয়েছে তারাও প্রিমিয়াম প্রসেসিং এর আবেদন করতে পারেন। ফর্ম আই-৯০৭ অনলাইনে পূরণ করে প্রিমিয়াম প্রসেসিং এর জন্য আবেদন করতে হবে। 

ইউএসসি আইএস এর পরিচালক উর এম জাদ্দু বলেন, নির্দিষ্ট এফ-১ ছাত্রদের জন্য প্রিমিয়াম প্রসেসিং এর সুযোগ ও অনলাইনে ফাইলিংয়ের প্রক্রিয়া সহজ করার পাশাপাশি অনেক ফরেন স্টুডেন্টদের জন্য অভিবাসন প্রক্রিয়ার অভিজ্ঞতা আরো সহজ করবে। অভিবাসন ব্যবস্থায় সুযোগ বৃদ্ধি করতে অন লাইনে আবেদন ফাইলিংয়ের চলমান সম্প্রসারণ অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করা হয়েছে। আমরা ইউএসসিআইএস স্টেক হোল্ডার, আবেদনকারী, অনুরোধকারী এবং যাদের সার্ভিস প্রদান করি তাদের জন্য অপারেশনাল দক্ষতা তৈরি করে আবেদনকারীদের জন্য আরো সুযোগ বৃদ্ধি করতে চাই। 

৬ মার্চ থেকে ইউএসসিআইএস ফর্ম আই-৯০৭ অন লাইনে বা পেপার ফর্মে প্রিমিয়াম প্রসেসিং এর আবেদন কিছু এফ-১ ছাত্রদের মধ্যে যা ইতিপূর্বে ফর্ম আই-৭৬৫ ওয়ার্ক অথরাইজেশনের আবেদন রয়েছে বা যাদের প্রি-সম্পন্ন ওপিটি, পোস্ট কমপ্লিয়েশন ওপিটি এবং বিজ্ঞান, প্রকৌশল, গণিত এবং প্রযুক্তি (এসটিইএম) এক্সটেশনের আবেদন পেন্ডিং রয়েছে তারাও প্রিমিয়াম প্রসেসিং এর জন্য আপগ্রেডের আবেদন করতে পারেন। সার্বিক ইমিগ্রেশন সিস্টেমের দক্ষতা বাড়ানো ও বার্ডেন কমানোর জন্য এই প্রয়াস নেয়া হয়েছে।

শেয়ার করুন