২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৪:৩০:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


আব্দুল মোনায়েম মুন্নার গ্রেফতারের প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবদলের বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
আব্দুল মোনায়েম মুন্নার গ্রেফতারের প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবদলের বিক্ষোভ যুক্তরাষ্ট্র যুবদলের বিক্ষোভ সমাবেশ


যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে গত ৮ মার্চ বুধবার বিকালে ঢাকায় পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারি পরেয়ানা ছাড়া মুন্নার গ্রেফতারকে সরকারের রাজনৈতিক প্রতিহিংসার বহিষ্কার বলে মনে করে বিরোধী রাজনৈতিক মহল।

কেন্দ্রীয় নেতার গ্রেফতারের প্রতিবাদে সারা দেশে ও বিদেশে যুবদলের নেতাকর্মীরা প্রতিবাদের ঝড় তুলে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র যুবদল নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ করে। যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক (যুগ্ম-সম্পাদক পদ মর্যাদায়) আবু সাইদ আহমদ, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক ইলিয়াস খান, বিক্ষোভ সমাবেশ  পরিচালনা করেন যুক্তরাষ্ট্র যুবদলের যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান মিজান।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র যুবদলের সহসভাপতি আতিকুল হক আহাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক আমানত হোসেন আমান, নিউইয়র্ক স্টেট যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এনাম, সহসভাপতি বিএম বাদশাহ, সহ-সভাপতি এবিএম সিদ্দিক পাটওয়ারী, সহসভাপতি  সেলিম আহমদ, সহসভাপতি  ইঞ্জিনিয়ার মাইনউদ্দিন, সহসভাপতি  আনোয়ার হোসেন পলাশ, যুবদল নেতা মনিরুল ইসলাম মনির, শাহবাজ আহমেদ, জহির খান, নূর হোসেন প্রমুখ।

যুক্তরাষ্ট্র যুব দলের সভাপতি জাকির এইচ চৌধুরী বলেন, বর্তমান স্বৈরাচারি সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশেহারা হয়ে পড়েছে। যে কারণে যুব দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে বিনা মামলায় গ্রেফতার করা হয়েছে। তিনি যুব দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নি:শর্ত মুক্তি দাবি করেন।

যুব দলের সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ বলেন, হামলা, মামলা এবং গ্রেফতার করে যুব দলের আন্দোলন দামিয়ে রাখা যাবে না। তিনি বলেন, এই সরকারের পতন আন্দোলন শুরু হয়েছে। গ্রেফতার করে পতন এবং আন্দোলন ঠেকানো যাবে না। তিনি অবিলম্ভে আবদুল মোনায়েম মুন্নার নি:শর্ত মুক্তি দাবি করেন।

শেয়ার করুন