১৮ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:৪৫:৫০ পূর্বাহ্ন


ইতিহাস গড়লো ভালোবাসার মূল্য কত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৪-২০২৩
ইতিহাস গড়লো ভালোবাসার মূল্য কত ছবির নায়ক ও অতিথি অ্যাটর্নি মঈন চৌধুরী


ঈদুল ফিতরের চাঁদরাতে নিউইয়র্ক ব্রুকলিনের কেনজিংটনে ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফর্মিং আর্ট’-এর  উদ্যোগে এবং ও প্রহেল্থ হোম কেয়ারের সহযোগিতায় এবং বাংলাদেশি বংশোদ্ভূত নিউইয়র্ক সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফের পৃষ্ঠপোষকতায় আয়োজন করা হয় হেনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ শিশুদের জন্য নানা রকমের খেলাধুলা ও মজার অনুষ্ঠান। এদিন কেনজিংটনে রচিত হলো এক ঐতিহাসিক অধ্যায়। যুক্তরাষ্ট্রে নির্মিত বহুল আলোচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসার মূল্য কত’ বড় পর্দায় প্রদর্শন করা হয় জনবহুল ব্যস্ত এলাকার সড়কের পাশে। নিউইয়র্ক সিটি গভর্নমেন্টের অনুমতিক্রমে মুভিটি সবার জন্য উন্মুক্ত স্থানে প্রদর্শন করা হলো। বিভিন্ন ভাষা-সংস্কৃতি এবং নানা বর্ণের শত শত মানুষ জড়ো হয় মুভিটি উপভোগ করার জন্য। তাছাড়া নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী ও বিভিন্ন পেশাজীবী মানুষসহ উপস্থিত ছিলেন বিপুলসংখ্যক দর্শক।

আয়োজকরা জানান, আমেরিকার ইতিহাসে এই প্রথম খোলা আকাশের নিচে কোনো ‘বাংলা মুভি’ বড় পর্দায় প্রদর্শনের সুযোগ পেলো। আমেরিকার অবৈধ ইমিগ্র্যান্টদের জীবনের কাহিনি নিয়ে রচিত মুভিটির পরিচালক সাইয়েদ আর ইমন জানান, সরকারি পৃষ্ঠপোষকতায় একটি বাংলা চলচ্চিত্রের এই প্রদর্শন আমেরিকার বাংলাদেশি জনগোষ্ঠীর জন্য একটা গর্বের বিষয়। মূল চরিত্রে অভিনয় শিল্পী তরিকুল ইসলাম মিঠু জানান, নতুন প্রজন্মের ছেলেমেয়েদের জন্য মুভিটি একটি গুরুত্বপূর্ণ বার্তা বহন করেছে। আমেরিকার বাংলাদেশি কমিউনিটির উত্থানের পিছনে হাজারো ইমিগ্র্যান্টদের ত্যাগের গল্প ভবিষ্যৎ প্রজন্ম শ্রদ্ধাভরে স¥রণ করবে। মুভিটি দেখে উপস্থিত দর্শক অনেকেই অশ্রু ধরে রাখতে পারেননি। তারা মুভিটির ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিপার কর্ণধার এ্যানি ফেরদৌস, অ্যাটর্নি মইন চৌধুরী, অ্যাটর্নি ক্যাথি পোলিয়াস, তরুণ রাজনীতিক মামনুন হক, কেনজিংটন স্টুয়ার্টের স্বপন, নিলুফার জাহান এবং মামুনুর রশীদ প্রমুখ।

শেয়ার করুন