২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৩২:১১ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


নৃত্যশিল্পী নারমিনের মরদেহ উদ্ধার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
নৃত্যশিল্পী নারমিনের মরদেহ উদ্ধার শাহনাজ রহমান নারমিন


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যামাইকায় নিজ বাড়ির নিজ বেডে মৃত অবস্থায় পাওয়া গেছে প্রবাসের জনপ্রিয় নৃত্যশিল্পী শাহনাজ রহমান নারমিনকে (ইন্না লিল্লাহে.. রাজেউন)। গত ৯ মার্চ সন্ধ্যায় নিজ ঘরে নিউইয়র্কের সুপরিচিত নৃত্যশিল্পী নারমিনকে (৩৪) মৃত দেখতে পেয়ে তার ভাই প্রতিবেশী পুলিশকে খবর দেন।

এসময় তার মা কণ্ঠশিল্পী ও সংস্কৃতিকর্মী ডা. নার্গিস রহমান বাংলাদেশে অবস্থান করছিলেন। বেশ কিছুদিন আগে জরুরি কাজে ডা. নার্গিস রহমান বাংলাদেশ সফর করেন। বাংলাদেশে অবস্থানকালেই তিনি তার একমাত্র মেয়ের করুণ মৃত্যুর খবর পান। নারমিনের মৃত্যুর সঠিক কারণ এখনও জানা যায়নি। জ্যামাইকা পুলিশ নারমিনের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে বলে তার পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

জানা গেছে, গত কয়েক মাস ধরে নারমিন নানাবিধ রোগে ভুগছিলেন। ২০২২ সালে তিনি করোনায় আক্রান্ত হন। একটু সুস্থ হলেও পরবর্তীতে জন্ডিসে আক্রান্ত হয়ে পড়েন।

নারমিন হাসপাতালে নার্স হিসেবে কাজ করতেন। তবে অসুস্থতার পর নিয়মিত কাজে যেতে পারতেন না। অনেকের ধারণা, ঘুমের ঘরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু ঘটেছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন না আসা পর্যন্ত সঠিকভাবে বলা যাচ্ছে না।

নারমিনের এক ভাই ক্যালিফোর্নিয়ায় চাকরি করছেন। অন্য ভাই এবং নারমিনকে নিয়ে মা ডা. নার্গিস নিউইয়র্কের জ্যামাইকার বাসায় থাকতেন। তার মা ও বাবা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। নারমিনের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। কারণ নারমিন বাংলাদেশি কমিউনিটিতে অতন্ত পরিচিত একটি মুখ। ছোটবেলা থেকেই মায়ের হাত ধরে তিনি বিভিন্ন অনুষ্ঠানে যেতেন। লেখাপড়ার পাশাপাশি বাংলা সংস্কৃতি লালন করতেন এই ভিন দেশে। অত্যন্ত শান্তস্বভাবের নারমিনের এই করুণ মৃত্যু কমিউনিটিতে বা তার পরিচিত অনেনকেই মেনে নিতে কষ্ট হচ্ছে। কেন এইভাবে অকালে চলে যাবে নারমিন।

জানা গেছে, নারমিনের মরদেহ বর্তমানে ফিউনারেল হোমে রাখা হয়েছে। তার মা আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রে ফিরলেই জানাজার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে বাংলাদেশে অবস্থানরত ডা. নার্গিস রহমানের সঙ্গে বেশ কয়েকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নারমিনদের মূল বাড়ি বাংলাদেশের দিনাজপুরে। ডা. নার্গিস রহমান দীর্ঘদিন ধরে নিউইয়র্কের দিনাজপুর জেলা সমিতির সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন