২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৪৬:৪৭ পূর্বাহ্ন


পল্টন সমাবেশে হামলার প্রতিবাদে রোববার বিএনপির হরতাল
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
পল্টন সমাবেশে হামলার প্রতিবাদে রোববার বিএনপির হরতাল নয়াপল্টনে বিএনপির জনসভার মঞ্চ। নির্ধারিত সময়ের আগে জনসভা শেষ করার ঘোষনা দেয়ার পর এ চিত্র/ছবি সংগৃহীত


নয়াপল্টনে ২৮ অক্টোবর শনিবারের বিএনপির মহাসমাবেশে সকাল থেকেই কাকরাইল মোর থেকে আরামবাগ ফকিরাপুল এলাকা ও তার আশপাশ লোকারণ্য হয়ে যায়। কিন্তু এরমধ্যে দুপুর ১২ টার দিকে কাকরাইল মসিজদের কাছাকাছিতে বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হলে সেখানে গাড়ী ভাংচুর হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে চেষ্টা চালালেও শেষ পর্যন্ত বিজিবি মোতায়েন হয়। দুপুরের পরে বিজয় নগর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপির নেতাকর্মীদের। প্রাপ্ত খবরে জানা গেছে সেখানে টিয়ারসেল নিক্ষেপ হয়। শোনা গেছে সাউন্ড গ্রেনেডেরও।


কাকরাইলে সংঘর্ষ এর একটি মুহূর্ত/ছবি সংগৃহীত


এরপর নির্ধারিত ২টার আগেই বিএনপি নয়াপল্টনে সমাবেশ শুরু করলেও সমাবেশের এক প্রান্তে এমন সংঘর্ষের কারনে বক্তব্য স্থগিত করে দেন নেতারা। এ সময় সমাবেশে হামলার প্রতিবাদে আগামীকাল রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। বিএনপির মিডিয়া সেল এ খবর নিশ্চিত করেছে।
সুত্র জানায় এর আগে সমাবেশ শুরুর পর  পরিস্থিতি খারাপ হলে এক পর্যায়ে বিএনপির নেতারা বক্তব্য স্থগিত রাখেন। পরে দলটির সিনিয়র নেতারা কার্যালয়ের ভিতরে অবস্থান নেন। বেলা তিনটার কিছু পরপর সর্বশেষ খবর অনুসারে ওই হরতালের বিষয়টি নিশ্চিত হয়।

পরে বিএনপি মহাসচিব হরতাল কর্মসূচি ঘোষনা দেয়ার পর সমাবেশ সমাপ্তি ঘোষনা করে।


তবে সকাল থেকেই বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে। এছাড়াও আরামবাগ এলাকায় জাময়াতকে সমাবেশ করার অনুমতিকে কেন্দ্র করেও সেখানে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল।


শেয়ার করুন