১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৬:২৩:৪১ অপরাহ্ন


ছোট দেশ সোস্যাল অর্গানাইজেশনের দ্বিবার্ষিক সম্মেলন ও নতুন কমিটি
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ১৬-০৩-২০২৩
ছোট দেশ সোস্যাল অর্গানাইজেশনের  দ্বিবার্ষিক সম্মেলন ও নতুন কমিটি


ঐতিহ্যের ধারক, অনেক ক্ষণ জন্মাদের জন্মস্থান বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের অন্তর্ভুক্ত এলাকার অন্যতম বড় হাওর মুড়িয়া হাওরঘেষা দক্ষিণ এলাকার একটি গ্রামের নাম ছোট দেশ। গ্রামের নিউইয়র্কে বসবাসরত সবাই মিলে আজ থেকে ৮বছর পূর্বে  ছোট দেশ সোস্যাল অর্গানাইজেশন ইউএসএ নামে  একটি  সংগঠন গঠন করেণ। গত ১২ মার্চ ছিল  সংগঠনের ৭ম মেয়াদের কমিটি গঠন উপলক্ষে সভা। সভা  অনুষ্ঠিত হয় ওজনপার্কের একটি পার্টি  হলে। দুই পর্বের এই সভায় প্রথম পর্বে ছিলো আলোচনা সভা এবং দ্বিতীয় পর্বে ছিলো কমিটি গঠন।

সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী সভাপতি কামাল আহমদ। আলোচনা সভায় বক্তারা ঐক্যবদ্ধভাবে গঠনতন্ত্র মেনে, বয়স্কদের সম্মান করে সংগঠন চালিয়ে যাওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু। মঞ্চে উপবিষ্ট ছিলেন বিয়ানীবাজার সমিতির বর্তমান উপদেষ্টা বুরহান উদ্দীন কপিল, সাবেক সভাপতি মাসুদুল হক ছানু, বর্তমান সভাপতি আব্দুল মান্নান, মিশিগান থেকে আগত মাখন, মসজিদ আল আমানের সভাপতি খলিলুর রহমান, ফিলাডেলফিয়ায় থেকে মাহবুবুল হক সাবু। বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীম, দেশী সিনিয়র সেন্টারের পরিচালক মিছবাহ আবদীন, বিয়ানীবাজার সমিতির বর্তমান সেক্রেটারী নজমুল হক মাহবুব, সাবেক সেক্রেটারী মিছবাহ আহমদ, আব্দুল মোছাব্বির, নুরুল ইসলাম, জালালাবাদ এসোসিয়েশনের প্রচার সম্পাদক ফয়সল আহমদ, সেবুল আহমদ, অধ্যাপক কামাল আহমদ, সোনার বাংলা মাল্টি সার্ভিসের কর্ণধার সারওয়ার হোসেন, আব্দুন নূর হারুন, নিজাম উদ্দীন, ইফজাল আহমদ, আব্দুল ফাত্তাহ।

অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সহ সভাপতি গোলাম মর্তুজা। ২য় পর্বে ছিল  নতুন কমিটি গঠন। কমিটি গঠনের জন্য

সদস্যের কমিটি গঠন করা হয়। এরা  হলেন- খলিলুর রহমান, বুরহান উদ্দীন কপিল, নুরুল ইসলাম, আব্দুল ফাত্তাহ, মাহবুবুল রব সাবু, বিদায়ী সভাপতি কামাল আহমদ বিদায়ী সেক্রেটারী  শামীম আহমদ। কমিটি  আগামী  বছরের জন্য সাবেক সভাপতি মোহাম্মদ কামাল আহমদকে পুনরায় সভাপতি আবেদ আহমদকে সেক্রেটারী  মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা  হয়।

প্রতিষ্ঠালগ্ন  থেকে  জড়িত  সংগঠনের নির্বাচিত সেক্রেটারী আবেদ আহমদ মিঠুর সাথে আলাপে জানা  যায়, সংগঠন প্রতিষ্ঠার পর থেকে সামাজিক কার্যক্রম অব্যাহত রেখেছে। সংগঠন ইতিমধ্যেই বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ, গরীব মেধাবী ছাত্র ছাত্রীদের অর্থনৈতিক সাহায্য, অসহায়,দারিদ্র্য পীড়িত মা-বাবার সন্তানদের  বিবাহ প্রদানে এগিয়ে আসা, স্কুল রাস্তা সংস্কারে সংগঠন অগ্রণী ভূমিকা পালন করে।

শেয়ার করুন