২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:৩১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২৩
নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জিল্লুর রহমান জিল্লু


মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে গত ২৬ মার্চ ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়েজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিশেষ অতিথি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধক্ষ জসিম উদ্দীন ভূইয়া, বীর মুক্তিযোদ্বা সুরুজ্জামান, বীর মুক্তিযোদ্বা নুরুল ইসলাম, নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আনোয়ার হোসেন, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক এবাদ চৌধুরী, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবু সাইদ আহমেদ, ম্যাহাটন বিএনপির আহ্বায়ক আব্দুল ওয়াদুদ তালুকদার।

বিপুলসংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে বক্তব্য রাখেন ইফতার ও স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির যুগ্ম-আহ্বায়ক শরিফুল খালিসদার, নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির যুগ্ম আহ্বায়ক এ জেড এম জাহাঙ্গীর হাসাইন, ইমরান শাহ্ রন, আলহাজ আব্দুর রহিম, সৈয়দ গৌছুল হোসেন, মানিক আহমেদ, নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির সদস্য জাফর তালুকদার, মো. আলী রাজা, মো. লিয়াকত আলী, শাহ কামাল উদ্দীন, জিয়াউল জামিল, বাচ্চু মিয়া, বিএনপি নেতা আনোয়ারুল আলম ভূইয়া, আক্তারুজ্জামান হ্যাপী, কৃষিবিদ মো. সোলায়মান, যুবদল নেতা আতিকুল হক আহাদ, মিজানুর রহমান মিজান, আবুল কাসেম, সাইফুর খান হারুন, আব্দুল আহাদ, সৈয়দ এনাম, মো. শাহাবাজ আহমেদ, বিএনপি মৎসজীবী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটি যুগ্ম-আহ্বায়ক সুলতান মাহমুদ সিদ্দিকী, এম রহমান দুলাল, সুলেমান সরকার, মমতাজ উদ্দীন, শেখ আক্তার হোসেন নানু, আবু বক্কর সিদ্দিক, তোজাম্মেল হক তোতা, আনোয়ার ইসলাম, তানিম আহমদ, সৈয়দ আবুল কাসেম, শাহাজাহান টিপু, মফিজ উদ্দীন মাছুম, মমতাজ উদ্দীন (পুলিশ), আদনান আহমেদ, ফখরুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সদস্য জিয়াউল আহমদ জামিল এবং দোয়া পরিচালনা করেন যুবদল নেতা হাফিজ মো. শাহাবাজ আহমেদ। মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, কারামুক্তি এবং আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানসহ বাংলাদেশের নির্যাতিত নিপীড়িত মানুষের কল্যাণে দোয়া করা হয়।

এছাড়া ও কীভাবে আন্দোলন সংগ্রাম আরো বেগবান করা যায় বাংলাদেশের চলমান পরিস্থিতিতে তা নিয়ে আলোচনা করা হয়। সেই সঙ্গে বর্তমান অবৈধ শেখ হাসিনা সরকারের পতনে আন্দোলনের কর্মকৌশল নিয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন