২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:২২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


আলোচনা সভায় নেতৃবৃন্দ
আতিকুর রহমান সালু ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও দক্ষ সংগঠক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
আতিকুর রহমান সালু ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও দক্ষ সংগঠক বক্তব্য রাখছেন গিয়াস আহমেদ


আন্তর্জাতিক ফারাক্কা কমিটির চেয়ারম্যান, ফোবানার স্টিয়ারিং কমিটির প্রতিষ্ঠাকালীন সদস্য, ফোবানার সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ আতিকুর রহমান সালুর স্মরণে এক দোয়া মাহফিল ও আলোচনার সভায় আয়োজন করে ফোবানার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও জেবিবিএর প্রেসিডেন্ট এবং বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমেদ। আলোচনা সভা ও দোয়া মাহফিলটি অনুষ্ঠিত হয় গত ১০ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে।

কমিউনিটি অ্যাকটিভিস্ট ডা. মাসুদুর রহমানের সভাপতি এবং গিয়াস আহমেদের পরিচালায় অনুষ্ঠানে কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ফারুক চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, আন্তর্জাতিক ফারাক্কা কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা সৈয়দ টিপু সুলতান, বাংলাদেশ সোসাইটির সাবেক নির্বাচন কমিশনার আনোয়ার হোসেন, ফোবানা কর্মকর্তা খন্দকার ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সেলিম, এ জি এম জাহাঙ্গীর হোসাইন, ওয়াহেদ কাজী এলিম, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আহসান হাবিব, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ও ভাসানী ফাউন্ডেশনের সদস্য সচিব মঈনুদ্দীন নাসের, সাংবাদিক ইমরান আনসারি, মাহমুদ খান তাসের, সাদেক খান, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা মাহমুদ চৌধুরী, শাহ আলম দুলাল, নূরুল হক, আনোয়ার হোসেন, মঞ্জুর আহমেদ, তিতুমীর জাকারিয়া রুমি, কিউ জামান, সাংবাদিক আকবর হায়দার কিরণ প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, আবুল কাশেম, শাহাদাত হোসেন রাজু, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলাম, তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম ভূইয়া রুমি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আতিকুর রহমান সালু একজন খাঁটি দেশপ্রেমিক ছিলেন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতি শুরু করেছিলেন। অংশগ্রহণ করেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে। তিনি আজীন সংগ্রাম করলেও কোনোদিন ক্ষমতার লোভ করেননি। দেশে থাকলে তিনি বাংলাদেশের রাজনীতির উচ্চ শিখরে পৌঁছাতেন। দেশ ছেড়ে প্রবাসে আসার পরও তিনি রাজনীতি ছাড়তে পারেননি। তার দেশপ্রেমের কারণেই তিনি ফারাক্কা লংমার্চ করেছিলেন। শুধু তাই নয়, তিনি প্রবাসের বাংলাদেশিৎ কমিউনিটির পক্ষেও জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। তার মতো মানুষকে হারিয়ে প্রবাসে বাংলাদেশি কমিউনিটি একজন অভিভাবককে হারালো। তার এই ক্ষতি কোনোদিন পূরণ হওয়ার নয়।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ড. সায়েদ মুতায়াক্কিল বিল্লাহ রব্বানী, কোরআন তেলাওয়াত করেন হাফিজ কায়সার আহমেদ এবং নাতে রাসুল পেশ করেন সায়েদ মুস্তায়িন বিল্লাহ।

শেয়ার করুন