২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:১০:৪৮ পূর্বাহ্ন


প্রধানমন্ত্রী জনবিচ্ছিন্ন হয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছেন- আমির খসরু
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৪-২০২৩
প্রধানমন্ত্রী জনবিচ্ছিন্ন হয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছেন- আমির খসরু আমির খসরু মাহমুদ চৌধুরী/ফাইল ছবি


প্রধানমন্ত্রী জনবিচ্ছিন্ন হয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছেন বলে অভিযোগ করেছেন আমির খসরু মাহমুদ চৌধুরী। প্রধানমন্ত্রীর জাপান-যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে টানা সফরের প্রসঙ্গ টেনে বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় এই অভিযোগ করেন।



তিনি বলেন, ‘‘ জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে যারা আজকে বিদেশীদের পেছনে ধর্ণা দিচ্ছে। প্রধানমন্ত্রী সফরে বেরিয়েছেন, কমপ্লিটলি জনগন থেকে বিচ্ছিন্ন, রাজনৈতিকভাবে পরাজিত। তাদের নির্ভরশীলতা হয়ে গেছে রাষ্ট্রের কিছু এপারেন্টেসের ওপর, তাদের নির্ভরশীলতা হচ্ছে অন্য শক্তির মাধ্যমে যদি ক্ষমতায় টিকে থাকা পারে বা যেতে পারে। ধর্ণা দিচ্ছেন, দেশে দেশে ধর্ণা দিচ্ছেন, দুয়ারে দুয়ারে ধর্ণা দিচ্ছেন। বাংলাদেশের মানুষের সাথে কোনো সস্পর্ক নাই, দেশের মানুষের সাথে কোনো সম্পর্ক নাই এবং তারা দেশের মানুষের কাছ থেকে এতো দূরে সরে গেছে যে, জনগনকে নিয়ে যে রাজনীতি হতে পারে-সেটা তারা বিশ্বাসই করতে পারে না।”



আমির খসরু বলেন, ‘‘ আমি একটা কথা পরিস্কার আজকে বলতে চাই, বাংলাদেশের মানুষের বিরেুদ্ধে অবস্থান নিয়ে যত দেশে দেশে ঘুরে বেড়ান, যত ধর্ণা দেন কোনো লাভ হবে না।পরাজিত হতে হবে। মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, ভাষা আন্দোলনে বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, স্বৈরাচার বিরোধী আন্দোলনে বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, বিশ্বের প্রত্যেকটি দেশে সে দেশের মানুষ যখন সিদ্ধান্ত নেয় সেই দেশের মানুষ রাজনৈতিকভাবে অবস্থান নেয় তাদের বিরুদ্ধে কোনো শক্তি লড়ে কুলাতে পারবে না। তাই বলছি, তারা যদি দেয়ালের লিখন এখনো পড়তে না পারেন তাদের জন্য দূ:খ হবে।”

তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ফেরানোর চলমান আন্দোলনের ‘জনগনের বিজয় আসবেই’ উল্লেখ করে তিনি বলেন, ‘‘ বিদেশি শুধু সেনশন নয়, যুক্তরাষ্ট্রে শুধু সেনশন নয়, দেশের মানুষরাও কিন্তু এই সরকারকে সেনশন দেবে। দেশের মানুষ কিন্তু নিবিড়ভাবে পর্যবেক্ষন করছে-এই ভোট চুরির সাথে বিগতদিনে কারা জড়িত ছিলো, এই ভোট চুরির সাথে আগামী দিনে কারা কারা জড়িত হতে চাচ্ছে তা প্রত্যেকটি মানুষ তা খোঁজ-খবর রাখছে। কোন কোন রাজনৈতিক দল আজকে উচ্ছিষ্ট ভোগী, চুরির উচ্ছিষ্ট খাওয়ার জন্য জনগনের বিরুদ্ধে অবস্থান করছে, কোন কোন রাজনৈতিক ব্যক্তিত্ব জনগনের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে তা দেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষন করছে। বিশ্ব বিবেক বাংলাদেশের ওপর নিবিড়ভাবে পর্যবেক্ষন করছে। তারা তাদের কথা বলে যাচ্ছে।”

জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে শেরে-বাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে শেরে বাংলা একে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

শেরে বাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আখতারুল আলম ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বক্তব্য রাখেন।

আলোচনা সভায় দলের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ও শেরে বাংলা একে ফজলুল হকের নাতনি তাহজিনা মতিন প্রমূখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন