২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


প্রতিদিন ভোট চুরির প্রকল্পের কাজ চলছে- আমির খসরু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২৩
প্রতিদিন ভোট চুরির প্রকল্পের কাজ চলছে- আমির খসরু


এই সরকারের অধীনে ভোট চুরির প্রকল্প ভোটের দিন শুরু হয়নি; এটা মাথায় রাখতে হবে। এই ভোট চুরির প্রকল্প এখনও চলছে, এমনকি আজও চলছে। প্রতিদিন ভোট চুরির প্রকল্পের কাজ চলছে- বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।  

আজ মঙ্গলবার  জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে সম্মিলিত ছাত্র যুব ফোরাম আয়োজিত ঢাকা-৭ আসনের সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর অষ্টম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় এসব কথা বলেন তিনি।  

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই যে আমাদের নেতাদের বেইলিং বাতিল করছে, সবাইকে জেলে ঢোকাচ্ছে, এটাও ভোট চুরিরই একটা প্রকল্পের অংশ। খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হচ্ছে না, সেটাও ভোট চুরির অংশ। তারেক রহমান ও তার পরিবারের নামে মামলা এবং দেশে আসতে না দেওয়া, এটাও ভোট চুরি প্রকল্পের একটা অংশ। আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করেছে, সেটাও একটি ভোট চুরির প্রকল্পের অংশ।

ভোট চুরির প্রকল্প এখন কূটনীতিতে গিয়ে ঠেকেছে মন্তব্য করে তিনি বলেন, দীপক্ষীয় বৈঠকের নামে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ প্রধানমন্ত্রীর যে আলাপ হয়েছে, তা ছিল ব্যক্তিগত আলাপ। এগুলো কোনও আনুষ্ঠানিক আলাপ না। এটাকে আবার ওই হাইকমিশনারকে দিয়ে স্টেটমেন্ট করিয়েছে। শেষ পর্যন্ত আমাদের কূটনীতিকগুলোকেও শেষ করে দিচ্ছে। ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের যে কূটনৈতিক শিষ্টাচার আছে, সেটাকেও কি ধ্বংস করে দেবেন! ভোট চুরির প্রকল্প আর কত দিকে নিয়ে যাবেন আপনারা? ভোট চুরির প্রকল্পের বিস্তৃতি আজ কোথায় গিয়ে ঠেকেছে; আমি বলবো কূটনৈতিকে গিয়ে পৌঁছেছে। 

সংবিধান থেকে পঞ্চদশ সংশোধনী বাতিল না করলে নির্বাচন হবে না উল্লেখ করে আমির খুসরু মাহমুদ চৌধুরী বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনী ভোট চুরির মূল অংশ। এই সংশোধনীর মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে বর্তমান সরকার। তারা বাংলাদেশের জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার পক্ষে অবস্থান নিয়েছে। গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সংবিধানের বিরুদ্ধে তারা অবস্থান নিয়েছে। তাই এই পঞ্চদশ সংশোধনী বাতিল করতে হবে। পঞ্চদশ সংশোধনীকে রেখে অর্থাৎ এই ভোট চুরির মূল প্রকল্পকে রেখে আগামী নির্বাচন করতে দেওয়া যাবে না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মিলিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নাহিদুল ইসলাম নাহিদ।


শেয়ার করুন