২৯ মার্চ ২০১২, শুক্রবার, ৬:৪৫:২৯ অপরাহ্ন


জিয়ার শাহাদতিবার্ষিকীতে বিএনপির কর্মসূচি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২৩
জিয়ার শাহাদতিবার্ষিকীতে বিএনপির কর্মসূচি


স্বাধীনতার ঘোষক, সাবেক প্রেসিডেন্ট এবং বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী আগামী ৩০ মে। বাংলাদেশে কহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল কর্মকর্তা ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউসে নির্মমভাবে হত্যা করেন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির কোন অনুষ্ঠান না থাকলেও নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণ এবং উত্তর, নিউইয়র্ক স্টেট বিএনপি এবং অন্যান্য বছরের মত এবারো জ্যাকসন এলাকাবাসী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মসূচির মধ্যে সবচেয়ে চমৎকার অনুষ্ঠানের আয়োজন করে জ্যাকসন হাইটস এলাকাবাসী। এলাকাবাসীর অনুষ্ঠানের মধ্যে থাকে সংক্ষিপ্ত আলোচনা এবং প্রায় দিনব্যাপী তবারক বিতরণ। আগামী ৩০ মে দুপুর ২টা থেকে জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের সামনে তবারক বিতরণ করা হবে। এই উপলক্ষে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আবহায়ক করা হয়েছেন দেওয়ান মনিরকে, সদস্য সচিব করা হয়েছে আমানত হোসেন আমানকে। প্রধান সমন্বয়কারী সারওয়ার খান বাবু এবং সার্বিক তত্ত্বাবধানে থাকবেন আবুল কাশেম।
নিউইয়র্ক মহানগর বিএনপির কর্মসূচি আগামী ৩০ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং সদস্য সচিব বদিউল আলম সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।
নিউইয়র্ক মহা নগর উত্তরের কর্মসূচি আগামী ৩১ মে ব্রঙ্কসের নীরব রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান সফল করতে আহবায়ক আহবাব চৌধুরী খোকন এবং সদস্য সচিব ফয়েজ চৌধুরী সবার প্রতি আহবান জানিয়েছেন।

শেয়ার করুন