২৭ এপ্রিল ২০১২, শনিবার, ১০:১০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বারী হোম কেয়ার এলএফআই হিসেবে মনোনীত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
বারী হোম কেয়ার এলএফআই হিসেবে মনোনীত আসেফ বারী টুটুল ও মুসমুন হাসিনা বারী


বারী হোম কেয়ার নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অব হেলথ কর্তৃক ‘এলএফআই’ হিসেবে মনোনীত হয়েছে। এ বিষয়ে বারী হোম কেয়ারের কর্ণধার আসেফ বারী টুটুল বলেন, বারী হোম কেয়ার নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অব হেলথ কর্তৃক লিড ফিসকাল ইন্টারমিডিয়ারি কন্ট্রাক্টিং অ্যাটেস্টেশন কর্মসূচির আওতায় সিডিপ্যাপ (কনজুমার ডিরেকটেড পারসোনাল অ্যাসিস্ট্যান্টস প্রোগ্রাম)-এর জন্য লিড ফিসকাল ইন্টারমিডিয়ারি (এলএফআই) হিসেবে মনোনীত হওয়ায় আমরা আনন্দিত। এটি একটি বড় অর্জন। তিনি বলেন, নিউইয়র্ক স্টেটের ডিপার্টমেন্ট অব হেলথের উপরোক্ত কর্মসূচির আওতায় গত ২০২০ সালের মার্চ মাসের পূর্বে যেসব হোম কেয়ার এজেন্সির গ্রাহকসংখ্যা একটি নির্দিষ্ট সীমায় পৌঁছাতে সক্ষম হয়েছিল, সেসব হোম কেয়ার প্রতিষ্ঠানকেই লিড ফিসকাল ইন্টারমিডিয়ারি (এলএফআই) হিসেবে মনোনীত করা হয়েছে। যেসব হোম কেয়ার (সিডিপ্যাপ) এজেন্সি উপরোক্ত গ্রাহক সীমা অতিক্রম করতে সক্ষম হয়নি সেসব প্রতিষ্ঠানকে লিড ফিসকাল ইন্টারমিডিয়ারি (এলএফআই) হিসেবে চিহ্নিত হোম কেয়ার প্রতিষ্ঠানের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করতে হবে। সংকুচিত বাজেট এবং পর্যাপ্ত জনবলের অভাবে নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অব হেলথ হোম কেয়ার প্রতিষ্ঠানসমূহকে যথাযথ তদারকির জন্য লিড ফিসকাল ইন্টারমিডিয়ারি কন্ট্রাক্টিং অ্যাটেস্টেশন কর্মসূচির প্রবর্তন করেছে।

সিডিপ্যাপ কি? এ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এই প্রোগ্রামটি গ্রাহক নির্দেশিত ব্যক্তিগত সহায়তা প্রোগ্রাম যা নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অব হেলথ কর্তৃক স্বীকৃত। এই প্রোগ্রামের আওতায় বয়স্ক এবং অক্ষমদের জন্য একটি হোম কেয়ার সুবিধা সরবরাহ করা হয়। দক্ষ পেশাদার, যোগ্যতাসম্পন্ন লোকজন দ্বারা বয়স্ক এবং অক্ষমদের সাহায্য ও দৈনন্দিন সব কাজে সেবা প্রদান করা হয়, যা প্রতিটি রোগীর ব্যক্তিগত চাহিদা অনুযায়ী নির্ধারণ করা হয়। নিউইয়র্ক স্টেট মেডিকেডের আওতাধীন ১৮ বছরের ঊর্ধ্বে যে কেউ এই সুবিধা নিতে পারে। পাশাপাশি এই প্রোগ্রামের আওতায় আপনি ঘরে বসে পরিবারের সদস্য বা প্রিয়জনের সেবা করে প্রতি সপ্তাহে আয়ের সুবর্ণ সুযোগ নিতে পারেন। এটি একটি সহজ পদ্ধতি।

তিনি আরো বলেন, কমিউনিটির বয়োবৃদ্ধদের সেবায় আমাদের জ্যাকসন হাইটসসহ মোট ১০টি শাখা থেকে কার্যক্রম পরিচালনা করে আসছি। জ্যাকসন হাইটস ছাড়াও আমাদের জ্যামাইকা, ব্রঙ্কস, ব্রুকলিন, ওজন পার্ক, লং আইল্যান্ড ও বাফেলোতে শাখা অফিস থেকে গ্রাহকদের প্রয়োজনীয় সেবা প্রদান করছি।

বারী হোম কেয়ারের চেয়ারম্যান মুনমুন হাসিনা বারী বলেন, এই অর্জন শুধু আমাদের একার নয়, আমাদের সব গ্রাহক, শুভানুধ্যায়ী ও কর্মীরাও এর অংশীদার। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমি তাদের সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন