০৬ মে ২০১২, সোমবার, ০৫:০৬:৫১ পূর্বাহ্ন


ফাইনালে স্বাগতিক নেপাল নারী ১- ৩ এ পরাস্ত
নারী সাফ চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২২
নারী সাফ চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন বাংলাদেশ জয়ের আনন্দে ভাসছে বাংলাদেশের নারী ফুটবল দল/ছবি সংগৃহীত


নারী সাফ চ্যাম্পিয়নশীপে নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ। আজ সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপাল নারী দলকে ৩-১ গোলে হারিয়ে ওই যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। এ শিরোপা অর্জন করেছে বাংলাদেশ, টুর্নামেন্টে অপরাজিত থেকে। এক এক করে পাকিস্তান,ভুটান, ভারত, মালদদ্বীপকে হারিয়ে শেষ পর্যন্ত ফাইনালে আরেক হট ফেবারিট নেপালকেও হারালো তারা। 

উত্তেজনাপুর্ন এ ম্যাচের শুরুর একাদশে ছিলেন না শামসুন্নাহার। তবে একাদশের একজন খেলোয়াড়ের অসুস্থতার কারণে দশম মিনিটে মাঠে নামেন তিনি। আর ১৪তম মিনিটের মাথায় করেন বাজিমাত। সেই শামসুন্নাহার দশ রথ স্টেডিয়ামে নেপালী দর্শকদের থামিয়ে গোল করে এগিয়ে নিয়ে যান দলকে। কর্নার থেকে আসা বল শটে ম্যাচের ১৪তম মিনিটে বল জালে জড়ান শামসুন্নাহার জুনিয়র। তার গোলের সঙ্গে স্তব্ধ হয়ে যায় রঙ্গশালা স্টেডিয়াম। এরপর অবশ্য খেলায় প্রাধান্য বিস্তার করেছে নেপাল। একটু পরপরই আক্রমণে আসছিল তারা।

আক্রমন পাল্টা আক্রমনে উপভোগ্য হয়ে ওঠে ম্যাচ। খেলার ধারার বিপরীতে ম্যাচের ৪১তম মিনিটে ফের আনন্দে ভাসে বাংলাদেশ। এবার নেপালের ভুলে দারুণ বুদ্ধিমত্তায় গোল করেন কৃষ্ণা রাণী সরকার। ২ গোলের লিড নিয়েই বিরতিতে যায় বাংলার মেয়েরা। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে নেপাল। অন্যদিকে বাংলাদেশ ব্যস্ত ছিল রক্ষণ সামলাতে। আক্রমণের ফল মেলে ৭০ মিনিটে। এবার বাংলাদেশের জালে বল জড়ান নেপালের আন্তা বাসনেত ১-২। 

গোল হজম করার পর গা ঝাড়া দেয় বাংলার মেয়েরা। ম্যাচের বাকী সময় আক্রমণেই বেশি সময় কাটিয়েছে বাংলাদেশের পরিশ্রমী নারীরা। তার ফলও মেলে দ্রুত। ৭৭ মিনিটে আবারও গোল পেয়ে যান তারা। খেলা শেষ পর্যন্ত ওটা ধরে রেখেই ম্যাচ শেষ করে নতুন চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে ভাসে বাংলাদেশের এ দলটি। 


শেয়ার করুন