৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০১:০২:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


মির্জা ফখরুলের বক্তব্যে জাময়াতে হতাশা!
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২৩
মির্জা ফখরুলের বক্তব্যে জাময়াতে হতাশা!


ঠাকুরগাঁওয়ের বক্তব্য নিয়ে জামায়াতে ইসলামীর দেয়া বিবৃতির পরিপ্রেক্ষিতে নিজের অবস্থান স্পষ্ট করলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে গত ৩০ জুন ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ‘সরকারের সাথে জামায়াতের যোগাযোগ স্পষ্ট’ বলে মহাসচিবের যে বক্তব্য কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা প্রত্যাখান করেছে।

বিএনপি মহাসচিবের বক্তব্যে বিস্ময় প্রকাশ জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ‘‘ বিএনপি মহাসচিবের বক্তব্যে জনগন হতাশ হয়েছে। জামায়াতে ইসলামী কোনো ফ্যাসিস্ট, স্বৈরাচার ও জালেমের সাথে আঁতাত,, সমঝোতা বা যোগাযোগ করে কখনো রাজনীতি করে না, করার প্রশ্নই আসে না। কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা ও এক দফার আন্দোলনের জন্য গোটা জাতি যখন ঐক্যবদ্ধ তখন এ জাতীয় বক্তব্য সরকার বিরোধী আন্দোলনকে ক্ষতিগ্রস্থ করবে বলে জনগনের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।”

গত ৩০ জুন ঠাকুগাঁওয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ‘সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ স্পষ্ট’ বলে বিএনপি মহাসচিব মন্তব্য করেছেন বলে কয়েকটি দৈনিক ও অনলাইনে প্রকাশিত হয়।

এ ব্যাপারে বিএনপি মহাসচিব গণমাধ্যমকে বলেন, ‘‘ আমার বক্তব্যকে   কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে। আমি আজ বিকালেও সাংবাদিকদের কাছে বিষয়টি পরিস্কার করেছি।”

‘‘সরকার পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে চলমান আন্দোলনে যুগপতভাবে জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দল রয়েছে। এই নিয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।”

‘‘ আমি বলেছি যে, সরকারের বিরুদ্ধে যেসব রাজনৈতিক দল আন্দোলন করছে তাদের সকলকে আমরা ওয়েলকাম করি।ঠাকুরগাঁওয়ে আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে। আমি ঠাকুরগাঁওয়ে বুঝাতে চেয়েছি, সরকার প্রমাণ করতে চায় জামায়াতের সাথে তাদের স্পষ্ট যোগাযোগ আছে।”

এর আগে বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘‘ জামায়াত একটা রাজনৈতিক দল, অনেক ধরে রাজনীতি করছে, জাতীয় পার্টিরও রাজনৈতিক দল। যদি এখন জামায়াতের নিবন্ধন নেই। আমি ঠাকুগাঁওয়ে যে কথাটা বলেছিলাম যে, জামায়াতে ইসলামী একটা রাজনৈতিক দল, সে তার নিজস্ব ধারায় রাজনীতি করছে।”

 

‘‘ আমাদের মূল কথাটা হচ্ছে যে, সরকারের বিরুদ্ধে যারাই আন্দোলন করবে তাদেরকে ধন্যবাদ দেয়া উচিত, সেই তারা নিজেরা করবে। আমরা যুগপতভাবে আন্দোলন করছি, আমরা জোটবদ্ধ আন্দোলন করছি না। প্রত্যেকটা রাজনৈতিক দল যারা মনে করে যে, এই সরকারের বিরুদ্ধে কথা বলা উচিত তারা করতে পারে… এটা স্বাভাবিক। কমিউনিস্ট পার্টি তারা নিজস্ব জায়গা থেকে আন্দোলন করছে, বাসদ তাদের নিজস্ব জায়গা থেকে আন্দোলন করছে, জামায়াতে ইসলাম তারা নিজস্ব জায়গা থেকে আন্দোলন করছে…. এখন অনেক আরো অনেক দল যারা যুগপত আন্দোলনে নেই কিন্তু তারা আন্দোলন করছে আমরা সকলকে তাদের ওয়েলকাম জানিয়েছি।”

শেয়ার করুন