২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১০:৫৯:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বালাগঞ্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটির উৎসবমুখর বনভোজন
সিদ্দিকুর রহমান সুমন
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
বালাগঞ্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটির উৎসবমুখর বনভোজন



নিউইয়র্কে ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন  বালাগঞ্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটির বার্ষিক বনভোজন।
গত  ২৩শে জুলাই রবিবার ব্রঙ্কস ফেরী পয়েন্ট পার্কের মনোরম পরিবেশে এ বনভোজন অনুষ্ঠিত হয় । নিউ ইয়র্ক সিটি মেয়র এরিক এডামস বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও জরুরি কারনে উনি উপস্থিত হতে না পারায় উনার প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মেয়রের সিনিয়র এডভাইজার ও মেয়র অফিসের এশিয়ান এফেয়ার্সের ডিরেক্টর উইনি গ্রেসো ।বিপুল পরিমণ বালাগঞ্জ-ওসমানী নগরবাসী এবং অন্যান্য এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রাণচঞ্চল উপস্থিতিতে বনভোজন এক অনুপম মিলনমেলায় পরিণত হয়।

সংগঠনের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রব কাওসারের সঞ্চালনায় দিনের শুরুতে বেলুন উড়িয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বনভোজনের প্রধান অতিথি, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব এলেগ্রা হোম কেয়ারের সিইও আবু জাফর মাহমুদ। সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট দেয়া হয় যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের গর্ব , বালাগঞ্জের সন্তান, নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ডেপুটি ইন্সপেক্টর, প্রথম বাংলাদেশী এনওয়াইপিডি ক্যাপ্টেন খন্দকার আব্দুল্লাহকে। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডাক্তার জুন্নুন চৌধুরী, সহ সভাপতি সৈয়দ এনাম আহমেদ, মোহাম্মদ তোফায়েল , সাংগঠনিক সম্পাদক জোহায়েব চৌধুরী, কার্যকরী সদস্য সারওয়ার চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শেরুজ্জামান শিরু, অর্থ সম্পাদক মোঃ তৌফিক আলম , প্রচার সম্পাদক হাফিজ শাহবাজ আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা এডভোকেট নজরুল ইসলাম, সহ সভাপতি ফজির আহমেদ আশরাফ, উপদেষ্টা ফয়জুন্নুর চৌধুরী, আব্দুল মতিন, প্রাক্তন সভাপতি আব্দুল জলিল, কার্যকরী সদস্য ফয়সল আহমেদ শিকদার, ক্রিড়া সম্পাদক ইয়াকুব আলী প্রমুখ।

এছাড়াও কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য আব্দুল হাসিম হাসনু, কমিউনিটি বোর্ড নাইনের চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার, কমিউনিটি এক্টিভিস্ট আলমাস আলী, মখন মিয়া, বিশ্বনাথ সমিতির সভাপতি সেবুল খান মাহবুব, সাধারণ সম্পাদক শিহাব আহমেদ, বিশিষ্ট রাজনীতিবিদ ফয়েজ আহমেদ, মিজানুর রহমান, লিয়াকত আলী, কমিউনিটি এক্টিভিস্ট রিয়াজ উদ্দিন কামরান, শরিফুল খালিশদার,  সাইফুর খান হারুন, আলম খান, নাসিম উদ্দিন ,আব্দুল মোমিন, সেলিম আহমেদ, জুবায়ের আহমেদ, কবি ও লেখক মাসুম আহমেদ , সাংবাদিক সিদ্দিকুর রহমান সুমন, বাকা'র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আহমদ, অর্থ সম্পাদক মোহাম্মদ রনি, কার্যনির্বাহী সদস্য চৌধুরী মোমিত তানিম প্রমুখ।

বনভোজনে আগত প্রচুরপরিমাণ মহিলা ও শিশু  কিশোরদের অংশগ্রহণ ছিল সত্যিই উৎসাহব্যন্জক।
দিনব্যাপি বনভোজনের তাপমাত্রার কথা চিন্তা করে দুপুরের খাবারের পর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। যা সকলের প্রশংসা কুড়ায় । ব্যতিক্রমী আয়োজনে সুস্বাদু বাঙালী খাবারে সকলকে আপ্যায়িত করা হয়।

খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র্যাফল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সস্পন্ন হয় জমজমাট এ বনভোজনের কার্যক্রম। অতিথিদের সাথে নিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের কর্মকর্তারা।

অতিথি ও সদস্যরা প্রাণের আমেজে চমৎকার এমন আয়েজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ বনভোজন উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান। এই আয়োজনটি যেন প্রচন্ড গরমে শান্তির পরশ বুলিয়ে দিয়েছে নিউইয়র্কে বসবাসরত বালাগঞ্জ ওসমানীনগরবাসীর মনে। 
সংগঠনের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রব কাওসার বনভোজনে যোগদানের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এসময় তারা সংগঠনের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে বলেন, বালাগঞ্জ ওসমানীনগরের কল্যাণে সংগঠনটি আরও নিবেদিতভাবে কাজ করে যাবে।



শেয়ার করুন