২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৫৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


নিউইয়র্কে সাবওয়ে এবং বাসের ভাড়া বাড়ছে ২০ আগস্ট থেকে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
নিউইয়র্কে সাবওয়ে এবং বাসের ভাড়া বাড়ছে ২০ আগস্ট থেকে


নিউইয়র্ক মেট্রোপলিটন ট্রানজিট অথরিটি বা এমটিএ ১৯ জুলাই বুধবার এক বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে সাবওয়ে, বাস এবং কমিউটার রেলের ভাড়া বৃদ্ধির পাশাপাশি সেতু এবং টানেলে টোল বৃদ্ধি অনুমোদন করেছে। আসছে ২০ আগস্ট থেকে নতুন ভাড়া এবং টোল বৃদ্ধি কার্যকর হবে বলে জানা গেছে।

বোর্ড সভার এক আলোচনায় সাবওয়ে এবং বাসের ভাড়া ২.৭৫ ডলার থেকে নতুন করে ২.৯০ ডলার নির্ধারণ করা হয়। সেক্ষেত্রে একটি একক যাত্রার সাবওয়ে এবং বাসের টিকিটের দাম ৩.২৫ ডলার হবে। সাত দিনের মেট্রো পাসের দাম ৩৩ ডলার বেড়ে ৩৪ ডলারে কিনতে হবে। আর মাসিক মেট্রো পাস বর্তমানে ১২৭ ডলার দাম বেড়ে ১৩২ ডলার হবে।

যেসব যাত্রীরা এক্সপ্রেস বাস নিয়মিত ব্যবহার করেন তাদের ভাড়া হবে ৬.৭৫ ডলার বেড়ে ৭ ডলার এবং এক্সপ্রেস বাসের সাত দিনের আনলিমিটেড ভ্রমণ পাশের ভাড়া নতুন করে ৬৪ ডলার হবে। লং আইল্যান্ড রেল রোড বা এলআইআরআর এবং মেট্রো-নর্থের মাসিক টিকিট প্রায় ৪ শতাংশ বৃদ্ধি পাবে। উপরন্তু এমটিএর মালিকানাধীন সেতু যেমন ভেরেজানো ন্যারো ব্রিজ, ব্রঙ্কস-হোয়াইটস্টোন ব্রিজ এবং কুইন্স-মিডটাউনের মতো টানেলে ইজি পাস ব্যবহারকারীদের জন্য ৬ শতাংশ টোল বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে মেইলের মাধ্যমে অর্থ প্রদানকারী গাড়ি চালকেরা ১০ শতাংশ বৃদ্ধি দেখতে পাবেন।

এমটিএ তাদের ওয়েবসাইটে জানায় যে এই বাড়তি অর্থ অপারেশনাল খরচের তহবিল এবং পরিষেবা কর্তন এড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নিউইয়র্কে নিরাপদ এবং নির্ভরযোগ্য পরিবহন ব্যবস্থা পরিচালনা করার জন্য এমটিএর জন্য ভাড়া এবং টোল রাজস্ব গুরুত্বপূর্ণ। ওয়েব বার্তায় আরো বলা হয় যে, করোনা মহামারি চলাকালীন একটি সংক্ষিপ্ত বিরতির পরে, এমটিএ প্রতি দুই বছর ভাড়া এবং টোল বৃদ্ধির অনুশীলন পুনরায় শুরু করছে যা একটি শালীন এবং পূর্বাভাসযোগ্য বৃদ্ধি।

শেয়ার করুন