২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১১:৫৫:২৭ অপরাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


জ্যামাইকা বাংলাদেশ অ্যাসো. ইফতারে ডোনাবান
কুইন্সে বাংলাদেশি কমিউনিটি মাথা উঁচু করে এগিয়ে যাচ্ছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৪
কুইন্সে বাংলাদেশি কমিউনিটি মাথা উঁচু করে এগিয়ে যাচ্ছে বক্তব্য রাখছেন ডোনাবান রিচার্ড


জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিশনের (জেবিএ) ইফতার পার্টিতে প্রবাসীদের সহযোগিতায় একযোগে কাজ করার অঙ্গীকার করলেন কমিউনিটি নেতৃবৃন্দ। তারা বলেন, আমরা বাংলাদেশি। বাংলায় কথা বলি। আমাদের শিকড় এক ও অভিন্ন। ভিনদেশে আমরা এক অপরের আত্মীয়। কমিউনিটিতে পিছিয়ে পড়া ও অসহায় মানুষের সহায়তা করাই হোক পবিত্র রমাজানে আমাদের শপথ। গত ২ এপ্রিল মঙ্গলবার জ্যামাইকার আল আকসা রেস্টুরেন্টে জেবিএ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে কমিউনিটি নেতৃবৃন্দ এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুইন্স ব্যরো প্রেসিডেন্ট ডোনাবান রিচার্ডস। তিনি বলেন, কুইন্সে বাংলাদেশি কমিউনিটি মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। মূলধারার রাজনীতিতে দিনদিন বাংলাদেশিদের সম্পৃক্ততা বাড়ছে। বিভিন্ন এলাকায় কমিউনিটি বোর্ডগুলোতে তারা নেতৃত্ব দিচ্ছেন।

জেবিএ সভাপতি শাহ নেওয়াজ বলেন, কমিউনিটির কল্যাণে আমরা কাজ করে যাচ্ছি। এই শীতে ৪ শতাধিক শীতার্ত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে জ্যামাইকা এলাকায়। ইমিগ্রেশনসহ বিভিন্ন আইনী সহায়তা দেবার জন্য আমাদের সংগঠন কাজ করছে।

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটর সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, আমরা একটি ভিন্ন সংগঠন করলেও লক্ষ্য ও উদ্দেশ্য এক। জ্যামাইকায় কমিউনিটি অনেক বড় হয়েছে। একাধিক সংগঠন গড়ে উঠেছে। এটা দোষের কিছু নয়। বরং মানবতার সেবায় আমরা সকল সংগঠন একসঙ্গে কাজ করতে পারি। জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিশনের (জেবিএ) ইফতার ও দোয়া মাহফিলের কনভেনর রিয়েলটর নুরুল আজিম বলেন, জ্যামাইকা এলাকায় প্রায় ২০ হাজার বাংলাদেশি বাস করেন। এই কমিউনিটির সুখে-দুঃখে আমরা আছি এবং থাকবো। শাহ নেওয়াজ ভাইয়ের নেতৃত্বে আমরা সেবা ধর্মে নেমে পড়েছি। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দারুস সালাম মসজিদের ইমাম কারী আব্দুল মুকিত।

জামাইকা বাংলাদেশ অ্যাসোসিশনের সিনিয়র সহ-সভাপতি আহসান হাবিবের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ফখরুল আলম, আজহারুল হক মিলন, সাইয়িদ তারেক, আহনাফ আলম, মাকসুদ এইচ চৌধুরী, তৈয়বুর রহমান হারুন, রীনা সাহা, ডা. মোল্লা সানী, আলমগীর খান আলম, কাজি শাখাওয়াত হোসেন আজম, ফিরোজ আহমেদ, আব্দুর রহিম হাওলাদার, মোহাম্মদ আলী, রকি আলিয়ান, ফেএমডি রকি, মোহাম্মদ আজাদ, ইঞ্জিনিয়ার সাদেক, আনজাম সিদ্দিকী রাফি ও আব্দুর রশীদ বাবু।

জেবিএ’র সাধারণ সম্পাদক সৈয়দ রাব্বি বাংলাদেশে অবস্থান করায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে আনজাম সিদ্দিকী রাফি দায়িত্ব পালন করছেন। এই ইফতার মাহফিলে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আহনাফ আলম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রানো নেওয়াজ, রাফাত হোসেইন, রুবাইয়া রহমান, অ্যাডভোকেট মাহবুবর রহমান বকুল, ডা. নার্গিস রহমান, রেজাউল করিম চৌধুরী, লুৎফর রহমান, সৈয়দ আল আমীন রাসেল, কামরুল ইসলাম সনি, আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া, জলি আহমেদ, অ্যাডভোকেট সামিউল করিম আলমগীর, সজিব চৌধুরী, বদরুদ্দোজা সাগর, মোসলেহ উদ্দীন খান সেলিম, ডা. নাফিসুর রহমান, শামস চৌধুরী রুশো, ডা.আইরুন নাহার, বেলাল আহমেদ, মোস্তফা অনিক রাজ, অসীম সাহা, বাবলী হক, জিকরুল আমিন, জুয়েল, সুমন খান প্রমুখ।

শেয়ার করুন