২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:১৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বিদেশ যেতে দেয়া হয়নি মেজর হাফিজকে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
বিদেশ যেতে দেয়া হয়নি মেজর হাফিজকে মেজর হাফিজ আহমদ


বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হলো বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজকে। তিনি চিকিৎসার জন্য ভারত যেতে চেয়েছিলেন। গত ১২ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১২টার দিকে হাফিজ উদ্দিন আহমদকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়।

হাফিজ উদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, দিল্লির একটি হাসপাতালে ১৩ ডিসেম্বর বুধবার তাঁর অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। সে জন্য তিনি ১২ ডিসেম্বর দুপুরের দিকে স্ত্রীকে সঙ্গে নিয়ে বিমানবন্দরে যান। তাঁর মালামাল বিমানে তুলে নেওয়া হলেও ইমিগ্রেশন পুলিশ তাঁকে অপেক্ষা করতে বলে। পরে তাঁকে জানানো হয়, তিনি দেশের বাইরে যেতে পারবেন না। এরপর তিনি বাসায় ফিরে যান।

বিএনপির নেতা হাফিজ উদ্দিন বলেন, ‘আমি এই দেশের জন্য যুদ্ধ করেছি। চিকিৎসার জন্য আমার দিল্লিতে যাওয়া দরকার। কিন্তু সরকার আমাকে যেতে দেয়নি। আমি মর্মাহত।’

কিছুদিন আগে মেজর হাফিজকে নিয়ে গুঞ্জন ওঠে তিনি বিএনপি ছেড়ে নতুন কোনো দলে যোগ দেবেন। কিন্তু ওই প্রসঙ্গে তিনি গত ৪ নভেম্বর নিজের অবস্থান ক্লিয়ার করেন। মেজর (অব:) হাফিজ সে সময় বলেছিলেন, আমি বিএনপিতে আছি, বিএনপিতেই থাকবো। বিএনপি আগামী নির্বাচনে অংশ নিলে বিএনপি'র হয়েই নির্বাচনে অংশ নেব। ৪ নভেম্বর সকালে বনানী বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম।  

অন্য কোনো দলে অংশ নেবেন কি না এমন প্রশ্নের জবাবে মেজর হাফিজ বলেন, বিএনপি যদি নির্বাচন করে বিএনপি’র হয়ে নির্বাচনে অংশ নেবো। এছাড়া অন্য কোনো বক্তব্য নেই। বিএনপিতে আছি, বিএনপিতেই থাকবো বলে আশা করি। তিনি আরো বলেন, আমি মনে করি আন্তর্জাতিক মধ্যস্থতায় আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নেয়া উচিত। তবে শারীরিক অসুস্থতার কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবো না। শিগগিরই রাজনীতি থেকে অবসর নেব। সেটা বিএনপি থেকেই অবসর নিতে চাই। এছাড়া চিকিৎসার জন্য শিগগিরই বিদেশ যাবেন বলে জানিয়েছিলেন মেজর হাফিজ। কিন্তু সেটা আর যেতে পারলেন না তিনি এ যাত্রায়।  

শেয়ার করুন