১৪ জুন ২০১২, শুক্রবার, ০৬:৫৭:০৭ অপরাহ্ন


১৯ আগস্ট লং আইল্যান্ডে বাংলাদেশ মেলা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
১৯ আগস্ট লং আইল্যান্ডে বাংলাদেশ মেলা বক্তব্য রাখছেন আসিফ বারী টুটুল


লং আইল্যান্ড। এখন প্রবাসী বাংলাদেশিদের নিরাপদ আবাসস্থলে পরিণত হয়েছে। বিপুলসংখ্যক বাংলাদেশির বসবাস। এই লং আইল্যান্ডে বিপুলসংখ্যক বাংলাদেশি বসবাস করলেও বাংলাদেশিদের আয়োজনে খুব একটা অনুষ্ঠান হয় না। যে কারণে এবার লং আইল্যান্ডে বসবাসকারী বাংলাদেশিরা বাংলাদেশ মেলার আয়োজন করছেন। লং আইল্যান্ডের বেবিলন টাউন হলে অনুষ্ঠিত হবে বাংলাদেশিদের প্রথম মেলা। আগামী ১৯ আগস্ট শনিবার দুপুর আড়াইটা থেকে মধ্যরাত অবধি চলবে এই মেলার নানা অনুষ্ঠান। এই মেলা হওয়ার কথা ছিল গত ২৯ জুলাই। কিন্তু পবিত্র আশুরার কারণে তারিখ পরিবর্তন করা হয়। নতুন তারিখ ১৯ আগস্ট। মেলায় বাংলাদেশের জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

মেলা কমিটির আহ্বায়ক মূলধারার রাজনীতিক, ফোবানার (একাংশ) চেয়ারম্যান ও জেবিবিএর সভাপতি গিয়াস আহমেদের সভাপতিত্বে এবং সদস্য সচিব রিয়াজ মাহমুদের পরিচালনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মেলা কমিটির চিফ কো-অর্ডিনেটর হিসেবে রয়েছেন কমিউনিটির পরিচিত মুখ ও রাজনীতিক গোলাম ফারুক শাহীন, কো কনভেনর বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসেফ বারী টুটুল, মোহাম্মদ মহসীন, ডা. মাসুদুর রহমান, মিয়া আলীম পাখি ও তারেক হাসান খান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, মেলার কালচারাল ইভেন্টের চেয়ারম্যান ইশতিয়াক আহমেদ রুমি, জেবিবিএর সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও এ এফ এম মু. জুবাইর হোসাইন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, মেলায় ফ্রি অ্যাডমিশন, ফ্রি কনসার্ট ও ফ্রি পার্কির ব্যবস্থা থাকবে। র‌্যাফেল ড্রতে থাকবে ব্র্যান্ড নিউ গাড়ি। মেলাটিকে স্মরণীয় ও আকর্ষণীয় করে তুলতে গঠন করা হয়েছে একটি শক্তিশালী কমিটি। 

এতে বক্তারা বলেন, লং আইল্যান্ডে প্রায় ২০ হাজার বাংলাদেশি পরিবার বসবাস করেন। তাদের দীর্ঘপথ ও ট্রাফিক পাড়ি দিয়ে সিটিতে আসতে হয় বিভিন্ন মেলা ও অনুষ্ঠান দেখতে। এবার এ ধরনের অনুষ্ঠান লং আইল্যান্ডবাসীর দোরগোড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। আয়োজকদের ধারণা এই মেলায় প্রায় ৫ হাজার থেকে ৮ হাজার বাংলাদেশি অংশ নেবেন। বক্তারা বলেন, লং আইল্যান্ডে বসবাসরত বাংলাদেশি নতুন প্রজন্মেও কাছে দেশের সাহিত্য ও সংস্কৃতি নিয়ে যাওয়া হচ্ছে। প্রতি বছর এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। এ মেলায় মূলধারার নির্বাচিত প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।

শেয়ার করুন