২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:৩২:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


স্টেট বিএনপির পদযাত্রায় হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
স্টেট বিএনপির পদযাত্রায় হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার দাবি নিউইয়র্ক স্টেট বিএনপির পদযাত্রা


প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নিউইয়র্ক স্টেট বিএনপি বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে পদযাত্রা কর্মসূচি পালন করেছে।

বাংলাদেশে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির সঙ্গে মিল রেখেই নিউইয়র্ক স্টেট বিএনপি গত ২৩ জুলাই বিকালে এই কর্মসূচি পালন করে। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান এবং পরিচালনা করেন স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ। পদযাত্রাটি জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজা থেকে শুরু হয়। ৭৪ স্ট্রিট এবং ৭৩ স্ট্রিট প্রদক্ষিণ শেষে আবারও ডাইভারসিটি প্লাজায় এসে শেষ হয়। এই সময় পুরো একালায় যানজট লেগে যায়। উৎসব লোকজন পদযাত্রার দিকে তাকিয়ে থাকে। এই পদযাত্রায় নিউইয়র্ক স্টেট বিএনপিসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পদযাত্রায় সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেয়া হয়।

পদযাত্রায় অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীন, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসিম আহমেদ, শহীদুল ইসলাম শিকদার, দেওয়ান কাওসার, হুমায়ুন কবীর, আশরাফ হোসেন, আনিসুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজ মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, মোতাহার হোসেন, জহিরুল ইসলাম, শ্রমিক দল নেতা মোস্তাক আহমেদ, আবুল কালাম, স্টেট বিএনপির সদস্য হাবিবুর রহমান, তাজুল ইসলাম, এম এ কাইয়্যুম, রহিজ উদ্দিন, বাচ্চু মিয়া, ছাত্রনেতা সাইফুর রহমান খন্দকার সাবু, হাফিজুর রহমান, শরিফউদ্দিন চৌধুরী, হাজী জহির মোল্লা, মিজানুর রহমান, সফিকুল ইসলাম মিলন, এম শাহীদুর রহমান, মহিলা নেত্রী জিনাত রেহানা, মুন্নি আক্তার প্রমুখ।

পদযাত্রা শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান বলেন, আমরা ঢাকার সঙ্গে মিল রেখেই এই কর্মসূচি পালন করছি। এই কর্মসূচিকে সফল করার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের দাবি একটাই, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা। তিনি আরো বলেন, সেই সঙ্গে আমরা পিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। তিনি বলেন, বাংলাদেশে বিএনপির সমাবেশে লাখ লাখ মানুষের উপস্থিতি প্রমাণ করে অবৈধ শেখ হাসিনা সরকারের পতন ঘণ্টা বেজে গেছে, এখন শুধু অপেক্ষার পালা। তিনি আরো বলেন, যতদিন পর্যন্ত অবৈধ সরকার পদত্যাগ না করবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ধন্যবাদ সব নেতাকর্মীর কাছে পৌঁছে দেন।

শেয়ার করুন