০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৭:২৬:১৯ পূর্বাহ্ন


বিএনপির অগ্নিসন্ত্রাস প্রতিরোধে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
বিএনপির অগ্নিসন্ত্রাস প্রতিরোধে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ শান্তি সমাবেশে অংশগ্রহণকারীরা


বিএনপির নৈরাজ্য এবং অগ্নিসন্ত্রাস প্রতিরোধের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। বিএনপির নৈরাজন্য এবং অগ্নিসন্ত্রাস বন্ধে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ গত ৩০ জুলাই সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় শান্তি সমাবেশের আয়োজন করেন। শান্তি সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান অসুস্থতার কারণে আসতে পারেননি। সভাপতির অনুপস্থিতিতে শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুদ্দীন আজাদ এবং পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

শান্তি সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, আব্দুল হাসিব মামুন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক দুলাল মিয়া (হাজী এনাম), কৃষিবিয়ক সম্পাদক কৃষিবিদ আশরাফুজ্জামান, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য খোরশেদ খন্দকার, আব্দুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মেরাজ, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জিয়াদুল হক জিহাদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, সহ-সভাপতি রফিকুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শিবলী সাদিক, মাহফুজুর রহমান, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা আবু তাহের, জামাল হোসেন, সেবুল মিয়া, শাহ সেলিম, আতিকুর রহমান, লিটু লস্কর, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওহিদুজ্জামান লিটন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেব নাথ, যুক্তরাষ্ট্র ছাত্রলীগ নেতা রায়হান মাহমুদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে শাসুদ্দীন আজাদ বলেন, যে কোনো মূল্যে বিএনপির অগ্নিসন্ত্রাস আমাদের থামাতে হবে। বাংলাদেশের মাটিতে দেশবিরোধীদের আর নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া যাবে না। তিনি বিএনপি জামায়াতকে প্রতিহতের আহ্বান জানান।

আব্দুর রহিম বাদশা বলেন, বিএনপির নৈরাজ্য কঠোর হস্তে দমন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় তারা আবারো নৈরাজ্য সৃষ্টি করছে এবং দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে।

দুলাল মিয়া বলেন, কোনোভাবেই বিএনপি-জামায়াতকে ছাড় দেওয়া যাবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

খোরশেদ খন্দকার বলেন, দেশবিরোধী বিএনপি আবারও নতুন করে বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তাদের সহ্য হচ্ছে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাওয়ার বিষয়টি। তিনি বলেন, বিএনপি জামাত যতই ষড়যন্ত্র করুক না কেন আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হবে। সেই লক্ষ্যেই আমাদের কাজ করতে হবে। শান্তি সমাবেশে সরকারের উন্নয়ন এবং সাফল্য তুলে ধরে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

শেয়ার করুন