২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:০৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


হঠাৎ যুক্তরাষ্ট্র সফরে সালমান বৈঠক উজরা জেয়ার সঙ্গে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
হঠাৎ যুক্তরাষ্ট্র সফরে সালমান বৈঠক উজরা জেয়ার সঙ্গে


জাতীয় নির্বাচনের তফসিল ঘোষনার প্রাক্কালে আওয়ামী লীগ নেতাদের বিদেশ ভ্রমন অব্যাহত। সর্বশেষ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান সফর করছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তার এ সফরও গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। কেননা ইতিমধ্যে তিনি সাক্ষাত করেছেন মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া ও আফরিন আখতারের সঙ্গে।


শুক্রবার বৈঠকটি অনুষ্টিত হয় মার্কিন স্টেট ডিপার্টমেন্টে। সালমান এফ রহমান জানান উজরা জেয়ার সঙ্গে সাক্ষাৎ করে তিনি আনন্দিত। বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে আন্তরিক পরিবেশে। বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারিত্ব বাড়ানো সহ দ্বিপক্ষীয় নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি জানান আমরা একমত হয়েছি যে গণতন্ত্রে সরকার পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন। আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেন সালমান এফ রহমান।


অপরদিকে আন্ডার সেক্রেটারি উজরা জেয়াও এ বৈঠকের কথা তার এক্স (টুইটার) অ্যাকাউন্টে প্রকাশ করেছে ছবি দিয়ে। সেখানে তারা বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে আগ্রহী যুক্তরাষ্ট্র এক কথা পুনুরায় জানান দেন। বৈঠকে মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার ও বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

এর আগে ২৭ অক্টোবর প্রধানমন্ত্রী বেলজিয়ামে ৪ দিনের সফর শেষে দেশে ফেরেন।



শেয়ার করুন