২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:২৮:০৯ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


নবম ধাপে ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি
অবরোধের সমার্থনে রাজধানীতে মিছিল
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
অবরোধের সমার্থনে রাজধানীতে মিছিল


নবম ধাপে ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপিবিএনপি সহ সমমনাদের আহ্বানে চলছে নবম ধাপের ৪৮ ঘণ্টা অবরোধ। আজ রোববার সকালে রাজধানীর কয়েকস্থানে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে দলের নেতাকর্মীরা। এদিন একটি স্থানে মিছিল ও পিকেটিংয়ে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সরকারের পদত্যাগ ও ঘোষিত নির্বাচনী তপশিল বাতিল এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ, দলের মহাসচিবসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে নবম ধাপে ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আয়োজনে মিছিলটি কাকরাইল থেকে শুরু হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সহ যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির সদস্যসচিব মো. আব্দুর রহিম, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ নেতারা।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার দেশে আমরা আর মামুরা স্টাইলে নির্বাচন করতে অপচেষ্টা করছে। কিন্তু বাংলাদেশের জনগণ এ ধরনের একতরফা নির্বাচন হতে দেবে না।


তিনি বলেন, শেখ হাসিনা দেশকে বিক্রি করে হলেও ক্ষমতায় থাকতে চান। তার মধ্যে কোনো ধরনের দেশপ্রেম নেই। দেশ থাকল কি না থাকল, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব থাকল কি না থাকল, তাতে তার কোনো কিছু আসে যায় না। তার চাই শুধু ক্ষমতা। কিন্তু চক্রান্ত করে আর ক্ষমতায় থাকা যাবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন জনগণ হতে দেবে না।


কাকরাইল ছাড়াও অবরোধের সমর্থনে মিছিল হয়েছে রাজধানীর পরীবাগ, ধানমন্ডিতে।

শেয়ার করুন