২৮ এপ্রিল ২০১২, রবিবার, ৬:৪১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


১৬ ডিসেম্বর মহান বিজায় দিবস
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
১৬ ডিসেম্বর মহান বিজায় দিবস


আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দেশের ন্যায় প্রবাসেও যথাযোগ্য মর্যাদায় এই দিবসটি উদযাপন করা হবে। মহান বিজয় দিবস উপলক্ষে প্রবাসের বিভিন্ন রাজনৈতি, সমাজিক, সাংগঠনিক এবং আঞ্চলিক সংগঠন বিস্তারিত কর্মসূচি রয়েছে। যার মধ্যে রয়েছে আলোচনা সভা, প্রবাসের জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ সোসাইটি, জালালাবাদ এসোসিয়েশন, ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাস, জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন, নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্স্যুলেট, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, যুক্তরাষ্ট্র বিএনপি, বিএনপির অঙ্গ সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করবে।

প্রবাসের অন্যতম মাদার সংগঠন হিসাবে পরিচিত বাংলাদেশ সোসাইটি বিজয় দিবস পালন করবে আগামী ১৭ ডিসেম্বর। বাংলাদেশ সোসাইটির কার্যলয়ে এই কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, শিশু কিশোরদের মধ্যে প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এ উপলক্ষে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী বিজয় দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন।

জালালাবাদ এসোসিয়েশন বিজয় দিবস পালন করবে আগামী ১৬ ডিসেম্বর। সন্ধ্যায় এস্টোরিয়াস্থ জালালাবাদ ভবনে এই কর্মসূচি পালন করা হবে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগঠনের সভাপতি শাহীন কামালী এবং সাধারণ সম্পাদক মইনুল ইসলাম অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

জ্যামাইকা বাংলাদেশ সোসাইটির উদ্যোগে বিজয় দিবস পালন করা হবে আগামী ১৫ ডিসেম্বর সন্ধ্যায় জ্যামাইকার স্টার কাবার রেস্টুরেন্টে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগঠনের সভাপতি শাহ নেওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ ছাড়াও বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ব্রুকলীন, ব্রঙ্কসে বিভিন্ন সংগঠন বিজয় দিবস পালন করবে।

শেয়ার করুন