২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৬:৪৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


মরহুম খন্দকার আব্দুল খালেকের ৫৫ তম মৃত্যুদিবস
সালেক সুফী
  • আপডেট করা হয়েছে : ০৯-০১-২০২৪
মরহুম খন্দকার আব্দুল খালেকের ৫৫ তম মৃত্যুদিবস মরহুম খন্দকার আব্দুল খালেক


আজ ৯ জানুয়ারী ২০২৪। আজ থেকে ৫৫ বছর আগে এই দিনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন আমাদের শ্রদ্ধেয় বাবা মরহুম খন্দকার আব্দুল খালেক। আমি তখন ফরিদপুর জিল্লা স্কুল থেকে এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি। বাবা আমাকে ইংরেজি পড়াতেন। সুঠামদেহী বাবা কলকাতা সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রী নিয়েছিলেন। কলেজের হয়ে ফুটবল ,হকি খেলতেন।

কলকাতা ফুটবল লীগের ডাকসাইটে ফরওয়ার্ড ছিলেন। বাবাকে আমাদের পোষা হরিণ দারুণভাবে আহত করেছিল। আমাদের জীবনের মূল্যবোধ বাবার কাছ থেকে শেখা। কাজকে উপাসনা মনে করা ,সবার সাথে সৌজন্যমূলক ব্যবহার করা , যে কোনো ভাবে সৎ জীবন যাপন বাবার শিক্ষা। বাবার পর একে একে বড় ভাই খন্দকার আব্দুল মালেক (১৯৮৮) ,মা সৈয়দা ইফ্ফাত আরা বেগম ( ১৯৯৪) , বড় আপা আখতারি বেগম ( ২০০৮) ,ছোট আপা মোস্তারী জামান ( ২০২২) আমাদের ছেড়ে গেছেন। বেঁচে আছি আমি আর ছোট ভাই খন্দকার আব্দুস সাদেক।


বাবার মূল কথা ছিল " Courtesy costs nothing but earns a lot ."


এখন সকাল। ফজরের নামাজ পরে সবার জন্য দোআ করবো। আমাদের সবার জন্য দোআ করবেন। যেমন বাবা মার শিক্ষা মেনে ইসলামের পথে নিজেদের বাকি সময় কাটিয়ে দিতে পারি।

শেয়ার করুন