২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৬:২৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বিজয় দিবসে বিএনপির নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত র‌্যালী
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২৩
বিজয় দিবসে বিএনপির নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত র‌্যালী


মহান বিজয় দিবসটি আজ বিএনপি বিভিন্ন কর্মসূচিতে পালন করবে। এ উপলক্ষ্যে দলের সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, “মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ২০২৩, শনিবার সকাল ৭ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীরা ঢাকা থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওয়ানা দিবেন, সেখানে স্বাধীনতাযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পার্ঘ্য অর্পণ শেষে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর শেরেবাংলা নগরস্থ মাজারে পুস্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।


একইদিন বিএনপি’র উদ্যোগে বেলা ১ টায় বিজয় দিবসের বর্ণাঢ্য র‌্যালী নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মগবাজার গিয়ে শেষ হবে। মহান বিজয় দিবস উপলক্ষে আমি উল্লিখিত কর্মসূচি সমূহ যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।”


শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।
এদিকে দীর্ঘ ৪৮ দিন পর এ বিজয় দিবসের কর্মসূচির মাধ্যমে বড় ধরনের শো ডাউন করার প্লান করেছে বলে জানা গেছে। পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় এলাকা মুখরিত করে তুলতে চায় দলটি। এ ব্যাপারে ব্যাপক প্রস্তুতিও নেয়া হয়েছে। যেহেতু দলের পক্ষ থেকে সবাইকে উপস্থিত থাকতে বলা হয়েছে, এতে করে শীর্ষনেতৃবৃন্দ ছাড়াও সাধারন নেতাকর্মী সমার্থকরা এ শো ডাউনে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। গত ২৮ অক্টোবরের পর পল্টনে কেন, কোথাও তেমন সমাবেশ করেনি। তবে এর মধ্যে ১০ ডিসেম্বর প্রেসক্লাবের সম্মুখে যে মানববন্ধন করে তাতে জনগনের ঢল নামে। সে কর্মসূচি সফল সমাপ্তির পর বিজয় র‌্যালীটা ব্যাপক শো ডাউন করার পরিকল্পনা দলটির।

শেয়ার করুন