০৩ মে ২০১২, শুক্রবার, ০৮:১৩:১৩ অপরাহ্ন


রাষ্ট্রপতিকে স্মারকলিপি ইসলামী আন্দোলনের
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২৩
রাষ্ট্রপতিকে স্মারকলিপি ইসলামী আন্দোলনের


একতরফা প্রহসনের নির্বাচন বাতিল ও অবৈধ পার্লামেন্ট ভেঙে দেয়ার দাবিতে ৩১ ডিসেম্বর ২০২৩ রবিবার রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এর পাশাপাশি দলটি একতরফা পাতানোর নির্বাচন বাতিলের দাবিতে ২৭-৩০ ডিসেম্বর পর্যন্ত গণসংযোগ ও নির্বাচনবিরোধী প্রচারণা ও গণসংযোগ করবে ।

গত ২৬ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নূরুল ইসলাম আল আমিন, জিএম রুহুল আমিন, মাওলানা শোয়াইব হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন।

কর্মসূচির ব্যাপারে আরো বলা হয় যে, ওইদিন সকাল ১১টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত শেষে রাষ্ট্রপতির বরাবর স্মারকলিপি কর্মসূচি পালন করা হবে।

এদিক চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে মাওলানা গাজী আতাউর রহমান বলেন, সরকার নির্বাচনের নামে তামাশা করছে। একতরফা নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহ রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কটের মধ্যে ফেলে দিয়েছে। এ সরকারকে আর কোনভাবেই সহযোগিতা করা যাবে না। তিনি যার যার অবস্থান থেকে সরকার অসহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, ধোকাবাজির নির্বাচনে দেশপ্রেমিক ঈমানদার জনতা ভোটদান থেকে বিরত থাকবে। ভোট বর্জনের মাধ্যমে পাতানোর নির্বাচন রুখে দিবে। 

শেয়ার করুন