২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৮:৫০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


বাংলাদেশ ল অ্যাসোসিয়েশনের নতুন কমিটির শপথ গ্রহণ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০১-২০২৪
বাংলাদেশ ল অ্যাসোসিয়েশনের নতুন কমিটির শপথ গ্রহণ নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান আবুল কালাম আজাদ


শুধু সনদ নিয়ে বিভক্তি হয়ে পড়েছে বাংলাদেশ ল সোসাইটি। যাদের সনদ নেই তারা বাংলাদেশ ল অ্যাসোসিয়েশন নামে আরেকটি সংগঠন করেন। সেই কমিটির অভিষেক অনুষ্ঠান গত ৬ জানুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। প্রচণ্ড বৃষ্টি ও মৌসুমের প্রথম তুষারপাতকে উপেক্ষা করে বিপুল সংখ্যক আইনজীবী এবং কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী বাবুলের সভাপতি ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহিদুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক পর্ণা ইয়াসমিনের পরিচালনায় অভিষেক এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা ডিস্ট্রিক্ট জজ নূর মোহাম্মদ জাহাঙ্গীর, প্রধান নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ, সংগঠনের উপদেষ্টা দস্তগীর জাহাঙ্গীর, উপদেষ্টা মোর্শেদা জামান, উপদেষ্টা মিয়া জাকির, অ্যাসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজের প্রতিনিধি জিমি কাজী, অ্যাটর্নি খায়রুল বাশার, শেখ আক্তারুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট কে এম সাইফুল ইসলাম ও ভাইস প্রেসিডেন্ট হ্যারিস উদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাইদুর রহমান।

অনুষ্ঠানের প্রথম পর্বে নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার আবুল কালাম তালুকদার। অভিষিক্ত কর্মকর্তারা হলেন- সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ আলী বাবুল, সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম সাইফুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিউলি পারভীন, ট্রেজারার অ্যাডভোকেট ফিরোজা আক্তার ন্যান্সি, সাংগঠনিক সম্পাদক পর্না ইয়াসমিন প্রচার সম্পাদক নূর কানিজ ফাতিমা, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট শাহানাজ পারভীন জ্যোস্না, সমাজ কল্যাণ সম্পাদক, ফাহিমা নাজনীন নিশী, আইন সহায়তা ও ত্রাণ সহায়তা সম্পাদক মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল নবনির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, আপনাদের মনে রাখতে হবে এই প্রবাসে আপনারা বাংলাদেশের প্রতিনিধি। আপনাদের কর্মকাণ্ডেই বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। তিনি প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান এবং প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।

শেখ আকতারুল ইসলাম বলেন, অসুস্থতার কারণে গত দুই বছর ধরে এখানে রয়েছি এবং এই সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। তিনি বলেন, বাংলাদেশ ল সোসাইটির গঠনতন্ত্র সংশোধনের সময় আমি ছিলাম। সাধারণ সভাতেও ছিলাম। আমি সনদ নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে আমি তার প্রতিবাদ জানিয়েছি। তিনি বলেন, এটা ল সংগঠন, আইনজীবীদের সংগঠন নয়। এখানে যাদের সনদ রয়েছে তাদের প্রত্যেকের সদস্য হওয়ার অধিকার রয়েছে।

মোর্শেদা জামান বলেন, বাংলাদেশ ল সোসাইটির সঙ্গে জড়িত ছিলাম, সভাপতির দায়িত্ব পালন করেছি। কিন্তু ষড়যন্ত্রকারী গ্রুপ সনদ নিয়ে বিতর্ক করে এই সংগঠনকে বিভক্ত করেন। তিনি বলেন, আগামীতে আমরা কর্মকান্ডের মধ্যে প্রমাণ করবো আমরাই আসল।

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী বাবুল তাকে সভাপতি নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবার সহযোগিতায় সংগঠনকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাইন উদ্দিন। পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত। অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়াও নবনির্বাচিত কর্মকর্তাদের ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। অনুষ্ঠানের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় সংগীতশিল্পী সংগীত পরিবেশন করেন।

শেয়ার করুন