২৭ এপ্রিল ২০১২, শনিবার, ৬:০৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ফিলাডেলফিয়ায় ভাড়াটিয়ার হাতে বাংলাদেশি বাড়ির মালিক খুন
মোহাম্মদ ইসলাম
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৪
ফিলাডেলফিয়ায় ভাড়াটিয়ার হাতে বাংলাদেশি বাড়ির মালিক খুন বাড়ির মালিক বাংলাদেশি মোহাম্মদ একরামুল হক


মাতাল স্প্যানিশ ভাড়াটিয়ার হাতে নির্মমভাবে খুন হয়েছেন বাড়ির মালিক বাংলাদেশি মোহাম্মদ একরামুল হক (ইন্না লিল্লাহ..রাজেউন)। ঘটনাটি ঘটেছে গত ২০ জানুয়ারি শনিবার রাতে সাউর্থ ওয়েস্ট ফিলাডেলফিয়ার ৫৮০০ ওয়ডল্যান্ডের কাছে। বাংলাদেশের চট্টগ্রামের বিবিরহাটের সন্তান মোহাম্মদ একরামুল হকের বয়স হয়েছিল ৫৬ বছর।

মরহুম একরামুল হকের দীর্ঘদিনের বন্ধু আরিফুর শান্তা জানান যে, গত ২০ জানুয়ারি রাতে একরামুল হক তার নিজ বাসায় ফিরে দেখেন যে ভাড়াটিয়া স্প্যানিশ বংশোদ্ভূত কার্লোস মদ খেয়ে মাতলামি করছিল। সেই সময় একরামুল হক মাতাল স্প্যানিসকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু সে কোন কিছুই শুনছিল না। উল্টো এক পর্যায়ে তাদের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। তর্কবিতর্কের এক পর্যায়ে স্প্যানিশ ভায়াটিয়া কার্লোস হাতের কাছে থাকা হ্যামার দিয়ে কোনো কিছু বুঝে ওঠার আগেই বাড়ির মালিক একরামুল হকের মাথায় আঘাত করেন। ওই অবস্থায় একরামুল হককে হাসপাতালে নেওয়ার পর হাপতালের ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে একরামুল হককে মৃত ঘোষণা করেন। বর্তমানে মরহুমের লাশ হাসপাতালের মর্গে রয়ছে। এদিকে ফিলাডেলফিয়া পুলিশ কর্তৃপক্ষ কার্লোসকে গ্রেফতার করেছে।

মোহাম্মদ একরামুল হক যিনি প্রায় ২৪ বছর পূর্বে আমেরিকায় এসে অ্যাসাইলাম কেসের মাধ্যমে ওয়ার্ক পারমিট পাওয়ার পর ফিলাডেলফিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে (হুইল চেয়ারের) সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি এখানে একা থাকতেন। চট্টগ্রাম সমিতি অব পেনসিলভানিয়ার সভাপতি শেখ খোরশান জানান যে, দেশে তার একটি মেয়ে এবং স্ত্রী রয়েছেন। এমতাবস্থায় পরিবারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে যে, মরহুমের লাশ এখানে নাকি দেশে দাফন করা হবে।

একরামুল হকের মর্মান্তিক মৃত্যুতে ফিলাডেলফিয়ার বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। সেই সঙ্গে তারা দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

শেয়ার করুন