০১ মে ২০১২, বুধবার, ০৯:০৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


জ্যাকসন হাইটসে খলিল বিরিয়ানি হাউজের উদ্বোধন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০২-২০২৪
জ্যাকসন হাইটসে খলিল বিরিয়ানি হাউজের উদ্বোধন ফিতা কেটে জ্যাকসন হাইটসে খলিল বিরিয়ানির উদ্বোধন


নিউইয়র্কে বাঙালিদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসে খলিল বিরিয়ানি হাউজের ৩য় শাখার উদ্বোধন হয়েছে গত ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবসে। নিউইয়র্ক সিটির ব্রঙ্কস ও জ্যামাইকার পর জ্যাকসন হাইটসের ৭৪-১০ ব্রডওয়ে এলাকায় যাত্রা শুরু করলো যুক্তরাষ্ট্রে বাঙালি মালিকানায় অন্যতম সেরা এ রেস্টুরেন্টটি। মিলাদ ও দোয়া মাহফিলের পর ফিতা কেটে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হয় নতুন এ শাখার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খলিল বিরিয়ানি হাউজের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শেফ মো. খলিলুর রহমান। দোয়া মাহফিল পরিচালনাসহ সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন মাওলানা ফায়েক উদ্দিন, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা উবায়দুল হক ও মাওলানা শহিদ উল্লাহ। 

দোয়া মাহফিলের পর খলিল বিরিয়ানি হাউজের সিইও মো. খলিলুর রহমান কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে জ্যাকসন হাইটস শাখার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন খলিল বিরিয়ানি হাউজের জ্যাকসন হাইটস শাখার পরিচালক শেখ ইলিয়াস, মোহাম্মদ রায়হান ও ডা. টিংকুসহ মূলধারার রাজনীতিক, ব্যবসায়ী, সাংবাদিক ও কমিউনিটি নেতারা। নানা শ্রেণি-পেশার লোকজনের ব্যাপক উপস্থিতিতে খলিল বিরিয়ানির উদ্বোধনী অনুষ্ঠান হয়ে ওঠে জমজমাট।

সাংবাদিক-উপস্থাপক আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় বিকাল থেকে গভীর রাত পর্যন্ত চলা এ আয়োজনে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা অংশগ্রহণ করেন। খলিল বিরিয়ানি হাউজের সিইও মো. খলিলুর রহমানসহ অন্যান্য পরিচালকরা অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান। বাঙালিদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটস এলাকায় খলিল বিরিয়ানি হাউজের শাখা উদ্বোধনে বেশ সাড়া পড়েছে নিউইয়র্কের বাঙালি কমিউনিটিতে। উদ্বোধন উপলক্ষে রেস্টুরেন্টটিতে দেখা যায় বাঙালিসহ অন্যান্য কমিউনিটির নানা বয়সী উৎসুক জনতার উপচেপড়া ভিড়। এ দিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত প্রতিষ্ঠানের তৈরি বিশেষ খাবার দিয়ে বিপুল সংখ্যক অতিথিকে আপ্যায়ন করা হয়।

শেফ মো. খলিলুর রহমান সবার সার্বিক সহযোগিতা কামনা করে তাদের জ্যাকসন হাইটস শাখার গ্র্যান্ড ওপেনিংয়ে সময় স্বল্পতা এবং নানা ব্যস্ততার কারণে অনেককেই আমন্ত্রণ জানাতে পারেননি বলে গভীর দুঃখ প্রকাশ করেন। বক্তারা তার সাফল্য কামনা করে বলেন, ভিন্ন স্বাদ, আধুনিক মান, রুচি ও স্বাস্থ্যসম্মত নানা খাবার পরিবেশনের মাধ্যমে খলিল বিরিয়ানি হাউজ নতুন প্রজন্মসহ কমিউনিটিতে ব্যাপক সুনাম কুড়িয়েছে। তারা বলেন, প্রবাসে রেস্টুরেন্ট ব্যবসায় শেফ মো. খলিলুর রহমান কমিউনিটির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন। অভিজ্ঞ শেফের গড়া আরেকটি রেস্টুরেন্ট গড়ে ওঠায় ভীষণ খুশি জ্যাকসন হাইটস প্রবাসী বাংলাদেশিরা। 

খলিল বিরিয়ানি হাউজের স্বত্বাধিকারী শেফ মো. খলিলুর রহমান বলেন, সবার দোয়ায় নিউইয়র্কসহ বাংলাদেশি অধ্যুষিত সব সিটিতেই খলিল বিরিয়ানি পরিচিত। নিউইয়র্কের জ্যাকসন হাইটস প্রবাসী বাংলাদেশিদের ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, সাহিত্য-সংস্কৃতি ও সভা সমাবেশের প্রাণকেন্দ্র। আমেরিকার মধ্যে জ্যাকসন হাইটস বাংলাদেশিদের কাছে অত্যন্ত আকর্ষণীয়। দীর্ঘদিন ধরে অনেকেই বলে আসছিলেন এ জ্যাকসন হাইটসে একটি শাখা খোলার জন্যে। চেষ্টাও করছিলাম। কিন্তু ভালো একটি জায়গা পাওয়া যাচ্ছিল না। অবশেষে কাস্টমারদের বিপুল চাহিদা এবং প্রবাসী বাংলাদেশিদের প্রত্যাশা পূরণে মহান আল্লাহর ইচ্ছায় আমরা জ্যাকসন হাইটসে শাখা চালু করতে সক্ষম হয়েছি। শেফ মো. খলিলুর রহমান বলেন, প্রবাসী বাংলাদেশিদের উন্নতমানের হালাল খাবারের প্রতিষ্ঠান গড়তে পেরে মহান আল্লার কাছে অশেষ শুকরিয়া আদায় করছি। নিজের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কমিউনিটিকে সুলভ মূল্যে বিশুদ্ধ হালাল খাবারের সেবা দেওয়াই তার লক্ষ। তিনি বলেন, প্রতিষ্ঠানটির নাম খলিল বিরিয়ানি হাউজ হলেও তার সব শাখাতেই বিরিয়ানির পাশাপাশি বাংলাদেশি ঐতিহ্যবাহী অন্যসব খাবারই থাকছে। বিশেষ করে নতুন প্রজন্মের ছেলেমেয়েদের খাবারের রুচির প্রতি লক্ষ্য রেখে নানান আইটেম রয়েছে। খলিল বিরিয়ানি হাউজের স্বত্বাধিকারী মো. খলিলুর রহমান আরো জানান, সকালের নাশতা, দুপুর ও রাতের খাবার এবং মিলাদ-মাহফিল, ইফতার, বিয়ে, জন্মদিন, পিকনিকসহ বিভিন্ন অনুষ্ঠানে খাবার পরিবেশন ও ক্যাটারিংয়ে থাকছে আলাদা বৈচিত্র্য।

খলিলুর রহমান জানান, জ্যাকসন হাইটস শাখায় খলিল ফুডসের খাবারে বৈচিত্র্য থাকবে। থাকবে ভিন্ন স্বাদ। বিরিয়ানিসহ বাংলাদেশি সুস্বাদু, হালাল ও স্বাস্থ্যসম্মত সব খাবারই পরিবেশন করা হবে। আধুনিক সাজসজ্জার এই রেস্টুরেন্টটিতে ৩৫ জনের বসার ব্যবস্থা রয়েছে। তিনি জানান, জ্যাকসন হাইটস শাখাটি প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত গ্রাহকদের সেবায় খোলা থাকবে। এ রেস্টুরেন্টেও ফ্রি ডেলিভারির ব্যবস্থা রয়েছে। উদ্বোধন উপলক্ষে থাকছে বিশেষ ছাড়। খলিলুর রহমান জ্যাকসন হাইটসসহ তার সব বিরিয়ানি হাউজে উন্নতমানের খাবারের স্বাদ নিতে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি প্রবাসী বাংলাদেশিদের দোয়া ও সহযোগিতা কামনা করে বলেন, পর্যায়ক্রমে আমেরিকার বিভিন্ন সিটিতে খলিল বিরিয়ানি হাউজের শাখা খোলা হবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেবিবিএর প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, জেবিবিএর সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, লায়ন্স ক্লাবের সাবেক প্রেসিডেন্ট আহসান হাবিব, বিএননি দক্ষিণের সদস্যসচিব বদিউল আলম, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বাংলা ট্রাভেলসের বেলায়েত হোসেন বেলাল, চট্টগ্রাম সমিতির কনভেনর ও বিএনপি নেতা মাকসুদুল এইচ চৌধুরী, বিশিষ্ট রিয়েলটর নুরুল আজিম, ব্রঙ্কস কমিউনিটি লিডার এম ইসলাম মামুন, স্বপন তালুকদার, শামীম আহমেদ, কমিউনিটি বোর্ড মেম্বার এম এন মজুমদার, সিরাজগঞ্জ জেলা সমিতির নেতা মোহাম্মদ সেলিম, ইয়োলো সোসাইটির সভাপতি হাবিবুর রহমান, মোহাম্মদ রায়হান, ডা. টিংকু, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা, বগুড়া জেলা সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন