০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০২:০৯:৫১ অপরাহ্ন


গাজায় সাংবাদিক হত্যার বিষয়ে ২৫ কংগ্রেসম্যানের চিঠি ব্লিঙ্কেনকে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
গাজায় সাংবাদিক হত্যার বিষয়ে ২৫ কংগ্রেসম্যানের চিঠি ব্লিঙ্কেনকে অ্যান্তনি ব্লিঙ্কেন


গাজায় সাংবাদিক হত্যা ও সংবাদপত্রের স্বাধীনতার অভাবে উদ্বেগ জানিয়ে ২৫ জন কংগ্রেসম্যান সেক্রেটারি অ্যান্তনি ব্লিঙ্কেনকে চিঠি দিয়েছেন। ইসরায়েলের অতি ডানপন্থী সরকার ফিলিস্তিনিদের গণহত্যা এবং জাতিগত নিধন চালিয়ে যাচ্ছে। অনাকাক্সিক্ষত যুদ্ধটিতে উদ্বেগজনকহারে নির্দোষ সাংবাদিকদের জীবন দিতে হচ্ছে। সাংবাদিকদের নির্বিচারে ইসরায়েলি বাহিনী হত্যা করছে। বাইডেন প্রশাসন ইসরায়েলি যুদ্ধাপরাধের প্রতি অন্ধ। তারা বলেন, গাজার এই অঞ্চলে সংবাদপত্রের নিরাপত্তা ও স্বাধীনতা নিশ্চিত করতে দৃঢ় পদক্ষেপ নেওয়ার এখনই সময়। এই যুদ্ধে এক বছরে যত সাংবাদিক নিহত হয়েছে তার চেয়ে বেশি নিহত হয়েছে গত তিন মাসে। আমরা উদ্বিগ্ন যে গাজার বেসামরিক জনগণের জীবন রক্ষা এবং সাংবাদিকদের জীবন রক্ষায় পর্যাপ্ত পদক্ষেপ নেওয় হয়নি। চিঠিটি এসেছে যুক্তরাজ্যভিত্তিক ৫০ জনের বেশি সাংবাদিক যখন ইসরায়েল এবং মিশরীয় দূতাবাসে একটি খোলা চিঠি পাঠিয়েছেন তখন। চিঠিতে গাজায় বিদেশি সাংবাদিকদের অবাধ ও নিরবচ্ছিন্ন প্রবেশ করার সুযোগ দিতে আহ্বান জানানো হয়।

যুক্তরাষ্ট্রভিত্তিক বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ার) সেক্রেটারি ব্লিঙ্কেনকে পাঠানো চিঠিকে স্বাগত জানিয়েছে। এই চিঠির নেতৃত্বে রয়েছেন কংগ্রেসম্যান গেরি কনোলি (ডেমোক্র্যাট-ভিএ-১১) এবং কংগ্রেসম্যান জান শাকোস্কি (ডেমোক্র্যাট-আইএল-০৯) এবং কংগ্রেসের অন্যান্য ২৩ জন সদস্য। 

চিঠিটি নিম্নোলিখিত কংগ্রেসম্যানরা স্বাক্ষর করেন : কংগ্রেসম্যান বেয়ার (ডেমোক্র্যাট-ভিএ), কংগ্রেসম্যান ব্লুমেনাউয়ার (ডেমোক্র্যাট-ওআর), কংগ্রেসম্যান কারসন (ডেমোক্র্যাট-আইএন), কংগ্রেসম্যান কাস্ত্রো (ডেমোক্র্যাট-টিএক্স),কংগ্রেসম্যান চু (ডি-সিএ), কংগ্রেসম্যান কোহেন (ডি-টিএন), কংগ্রেসম্যান ডিন (ডেমোক্র্যাট-পিএ), কংগ্রেসম্যান ডগেট (ডেমোক্র্যাট-টিএক্স), কংগ্রেসম্যান ফ্রস্ট (ডেমোক্র্যাট-টিএক্স), কংগ্রেসম্যান গ্রিজালভা (ডেমোক্র্যাট-এজেড), কংগ্রেসম্যান জ্যাকবস (ডেমোক্র্যাট-সিএ), কংগ্রেসম্যান হ্যাঙ্ক জনসন (ডেমোক্র্যাট-জিএ), কংগ্রেসম্যান কমলাগার-ডোভ (ডেমোক্র্যাট-সিএ), কংগ্রেসম্যান কিটিং (ডেমোক্র্যাট-এমএ), কংগ্রেসম্যান খান্না (ডেমোক্র্যাট-সিএ), কংগ্রেসম্যান কিল্ডি (ডেমোক্র্যাট-এমআই), কংগ্রেসম্যান বারবারা লি (ডেমোক্র্যাট-সিএ), কংগ্রেসম্যান লফগ্রেন (ডেমোক্র্যাট-সিএ), কংগ্রেসম্যান ম্যাকগভর্ন (ডেমোক্র্যাট-এমএ), কংগ্রেসম্যান নর্টন (ডেমোক্র্যাট-ডিসি), কংগ্রেসম্যান কুইগলি (ডেমোক্র্যাট-আইএল), কংগ্রেসম্যান রাসকিন (ডেমোক্র্যাট-এমডি) এবং কংগ্রেসম্যান ওয়াটসন কোলম্যান (ডেমোক্র্যাট-এনজে)।

শেয়ার করুন