২৭ এপ্রিল ২০১২, শনিবার, ১১:৩৬:২৩ অপরাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


৪.৭ মিলিয়ন ডলার সীমান্ত নিরাপত্তা বিলের প্রস্তাব করলেন প্রেসিডেন্ট জো বাইডেন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২৪
৪.৭ মিলিয়ন ডলার সীমান্ত নিরাপত্তা বিলের প্রস্তাব করলেন প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন


ইউএস-মেক্সিকো সীমান্ত পার হওয়া অবৈধ অভিবাসীদের সংখ্যা বৃদ্ধির ফলে ২০২৫ সালের জন্য প্রেসিডেন্ট জো বাইডেন তার বাজেট প্রস্তাবে ৪.৭ বিলিয়ন ডলার সীমান্ত নিরাপত্তার জন্য জরুর তহবিল অন্তর্ভুক্ত করার প্রস্তাব দিয়েছেন। জরুরি প্রয়োজনে এই অর্থ হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের কার্যক্রম বাড়াতে ব্যবহার করা হবে।

সীমান্ত নিরাপত্তার জন্য জরুরি এই তহবিল যদি ব্যবহার না করা হয়, তাহলে অর্থ কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন (সিবিপি), ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) এবং ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (ফেমা)-এর সাধারণ তহবিলে স্থানান্তর করা হবে বলে জানান প্রেসিডেন্ট জো বাইডেন।

কংগ্রেসে রিপাবলিকানরা ইতিমধ্যেই ১৩.৬ বিলিয়ন ডলার অনুমোদন করতে অস্বীকার করেছে, যা বাইডেন প্রশাসন সীমান্ত সুরক্ষার জন্য প্রস্তাব করেছিল। যার ফলে সীমান্ত সংস্থাগুলো বাজেটের ঘাটতির সম্মুখীন হয়েছে। প্রেসিডেন্ট বাইডেনের নতুন প্রস্তাবটি রিপাবলিকানরা কানেই নিচ্ছে না। তারা যেন বধির ভূমিকায় রয়েছে।

ঋারপ্রাপ্ত ইউএস কাস্টম অ্যান্ড বর্ডার কমিশনার ট্রয় মিলার বলেন, যদি আবহাওয়া উষ্ণ হওয়ার সঙ্গে সঙ্গে অভিবাসীদের সংখ্যা বৃদ্ধি পায়, তাহলে বছরের শুরুর দিকে জাতীয় নিরাপত্তা সম্পূরক বিলে রিপাবলিকানদের সীমান্ত বিল অবরুদ্ধ হওয়ার ফলে তার সংস্থা ঝুঁকিপূর্ণ অবস্থানে পড়বে। তিনি বলেন, আবহাওয়া উষ্ণ হওয়ার সঙ্গে সঙ্গে দক্ষিণ সীমান্ত অতিক্রমকারী অভিবাসীর সংখ্যা বাড়তে পারে।

বাজেটে বাইডেন প্রশাসন চোরাচালান মোকাবিলা ও মার্কিন-মেক্সিকো সীমান্ত দিয়ে আসা অবৈধ ওষুধ বন্ধে অতিরিক্ত ১ হাজার কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন অফিসার নিয়োগে তহবিল এবং সীমান্তে ফেন্টানাইল শনাক্ত করার প্রযুক্তির জন্য ৮৪৯ মিলিয়ন ডলারের প্রস্তাব করা হয়েছে। এক বিবৃতিতে হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বলেন, প্রেসিডেন্ট জো বাইডেনের প্রস্তাবিত বাজেটে আমাদের কর্মশক্তির চাহিদা এবং আমরা যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হয়েছি তা মেটানোর জন্য গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন