৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৭:০০:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান তথ্য মন্ত্রণালয়ের সচিবের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৪
দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান তথ্য মন্ত্রণালয়ের সচিবের সিনিয়র সচিব মোহাম্মদ হুমায়ুন কবীর খোন্দকারের সঙ্গে রাষ্ট্রদূতসহ অন্য কর্মকতাদের বৈঠক


প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে কূটনীতিকসহ-সংশ্লিষ্ট সবাইকে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্র সফররত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। তিনি একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশ যে অসাধারণ আর্থসামাজিক অগ্রগতি অর্জন করেছে তা তুলে ধরার জন্যও তাদের প্রতি অনুরোধ জানান। গত ১০ এপ্রিল সোমবার বিকালে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ আহ্বান জানান। এতে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের নেতৃত্বে বাংলাদেশের দুই সদস্যের একটি প্রতিনিধিদল মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কিত ভিডিও ফুটেজ লাইব্রেরি অব কংগ্রেস থেকে সংগ্রহের জন্য এর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করতে বর্তমানে যুক্তরাষ্ট্রের রাজধানীতে অবস্থান করছেন। মো. হুমায়ুন কবীর খোন্দকার উল্লেখ করেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত দেড় দশকে বাংলাদেশ অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে এবং বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি বলেন, প্রবাসে দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে এই অসাধারণ সাফল্য তুলে ধরার জন্য এবং ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে আমাদের সবাইকে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

বিদেশে রাষ্ট্রবিরোধী অপপ্রচার বন্ধে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপরও গুরুত্বারোপ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব। তিনি দূতাবাসের বঙ্গবন্ধু কর্নারে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতার মহান স্থপতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং প্রেস উইং ও বঙ্গবন্ধু অডিটোরিয়ামসহ মিশনের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। এর আগে মো. হুমায়ুন কবীর খোন্দকার দূতাবাসে পৌঁছলে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান মিনিস্টার (প্রেস) এ জেড এম সাজ্জাদ হোসেন।

গত ৫ এপ্রিল নিউইয়র্কে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও যুক্তরাষ্ট্রের প্রখ্যাত ভিজ্যুয়াল মিডিয়া সংস্থা গেটি ইমেজের মধ্যে মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংক্রান্ত ফুটেজ সংগ্রহ ও সংরক্ষণের লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের উপস্থিতিতে গেটি ইমেজ অফিসে এ সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পক্ষে ‘দেশি ও বিদেশি উৎস থেকে মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিল সংগ্রহ ও সংরক্ষণ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সক্ষমতা বৃদ্ধি’ প্রকল্পের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল এবং গেটি ইমেজের এশিয়া প্যাসিফিক টিভি অ্যান্ড সেলস ডিরেক্টর অ্যারান বার্চেনো এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

শেয়ার করুন