২২ জুন ২০১২, শনিবার, ০৩:৫৫:২৭ অপরাহ্ন


আকবর হায়দার কিরণের দুই বইয়ের প্রকাশনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
আকবর হায়দার কিরণের দুই বইয়ের প্রকাশনা বই হাতে অতিথিবৃন্দ


বিশিষ্ট সাংবাদিক আকবর হায়দার কিরণের দুটি বইয়ের প্রকাশনা উৎসব গত ২৩ মে বৃহস্পতিবার জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়েছে। সাউথ এশিয়ান রাইটার্স ফোরাম এবং ফটোসাংবাদিক নিহার সিদ্দিকীর আয়োজনে ভিন্নধর্মী অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক ও লেখক সিব্বির আহমেদ। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা, বিশিষ্ট সাংবাদিক কাজী রফিক, অনন্যা প্রকাশনের কর্ণধার মনিরুল হক, অন্বয় প্রকশনার কর্ণধার হুমায়ুন কবীর ঢালি, বিশিষ্ট লেখক জসীম মল্লিক, বিশিষ্ট শিল্পী রাগিব আহসান, সময় প্রকাশনার কর্ণধার ফরিদ আহমেদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম।

কবি-সাহিত্যিক, সাংবাদিক ও প্রবাসের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আকবর হায়দার কিরনের প্রকাশিত বই ‘নিউইয়র্কে ৩০ বসন্ত’ এবং ‘লস্ট ইন সুইট ড্রিমস’ বই নিয়ে অন্যদের মধ্যে আলোচনা করেন লেখক, সাংবাদিক মনিজা রহমান, সাংবাদিক আবু নসর, শো-টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বায়স্কোপ ফিল্মের রাজ হামিদ, শেলি জামান খান, নিহার সিদ্দিকী, রাজিব মন্ডল, খায়রুল আলম প্রমুখ।

কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা আকবর হায়দার কিরণকে অভিনন্দন জানিয়ে বলেন, মুদ্রণশিল্প কখনো শেষ হবে না। ইদানীং ই-বুক বেরিয়েছে। কিন্তু ই-বুকে কোনো মজা পাওয়া যায় না। নতুন মুদ্রণ বইয়ের যে গন্ধ তার সঙ্গে কোনো তুলনা নেই।

মনিরুল হক বলেন, আমি আকবর হায়দার কিরণের আরো বই প্রকাশ করেছি। এবার ইংরেজি কবিতার বই বের করলাম। তার ভাগিনা আফলাতুন হায়দার চৌধুরী কবিতাগুলো ইংরেজি করেছেন। আমি বলতে পারি তিনি ভালো অনুবাদ করেছেন এবং সহজ ভাষায় অনুবাদ করেছেন। যা সুখপাঠ্য হবে।

হুমায়ূন কবীর ঢালি বলেন, নিউইয়র্কে ৩০ বসন্ত বইটি আমি প্রকাশ করেছি। এই বইতে আকবর হায়দার কিরণ সময়কে ধরেছেন। এইট আসলে একটি প্রামাণ্য দলিল।

অন্য বক্তারা বলেন, ইতিমধ্যে আকবর হায়দার কিরণের অনেকগুলো বই প্রকাশিত হয়েছে। তার বইগুলো আসলে দালিলিক। এই বইগুলোতে অনেক বিখ্যাত লোকজনের কথা রয়েছে, তাদের নিয়ে লেখা রয়েছে। সবাই আকবর হায়দার কিরণের সাফল্য কামনা করেন।

আকবর হায়দার কিরণ অনুষ্ঠানকে সফল এবং সার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন