৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ৬:৫২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


নিউইয়র্কে আওয়ামী লীগের চার অঙ্গসংগঠনের শান্তি সমাবেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
নিউইয়র্কে আওয়ামী লীগের চার অঙ্গসংগঠনের শান্তি সমাবেশ শান্তি সমাবেশে অংশগ্রহণকারীরা


নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের চার অঙ্গসংগঠন উদ্যোগে ‘শান্তি সমাবেশ’ ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করা হয়। গত ২৭ বিকালে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে। সমাবেশ শেষে একটি রেস্টুরেন্টে কেক কেটে সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মদিন পালন করা হয়।

বিএনপি-জামাতের সন্ত্রাস, হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের বিরুদ্ধে আয়োজিত এই শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন এবং পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দরুদ মিয়া রনেল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুদ্দিন আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজি এনাম, যুক্তরাষ্ট্র মহিলা লীগের সভাপতি শাহনাজ মমতাজ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ জয়, শিবলী সাদিক, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেবনাথসহ প্রায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৩০ জন নেতাকর্মী।

ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘দেশ-বিদেশে অনেকে অশান্তি তৈরির ষড়যন্ত্র চালাচ্ছে, নির্বাচন বানচালের অভিপ্রায়ে নানা কথা বলছে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সৈনিকরা কখনোই শান্তি নস্যাতের সুযোগ দেবে না।

অন্যান্য নেতৃবৃন্দ বলেন, গত ১৫ বছর বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সরকারের কাছ থেকে যে বেনিফিট পেয়েছে, তার পরিপ্রেক্ষিতে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে স্বাগত জানাবে। সে তাগিদেই আমরা আজ শান্তি সমাবেশ করছি। দলীয় নেতাকর্মীরা রাজপথ ছাড়ি নাই, শেখ হাসিনার ভয় নাই, বারবার দরকার শেখ হাসিনার সরকার ইত্যাদি সেøাগানে মুখরিত করে গোটা এলাকা।

শেষে একটি রেস্টুরেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মদিন পালন করা হয়। এখানেও বক্তারা জয়ের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন।

সভাপতি কাজী আজিজুল হক খোকন, শান্তি সমাবেশকে সফল করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন