২০ মে ২০১২, সোমবার, ০৩:৪৬:১২ পূর্বাহ্ন


নিউইয়র্ক কানাডায় বিএনপির ৬ কমিটি অনুমোদন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
নিউইয়র্ক কানাডায় বিএনপির ৬ কমিটি অনুমোদন


প্রবাসে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ছয়টি কমিটি অনুমোদন পেয়েছে। গত ১ মে বুধবার এসব কমিটির অনুমোদন দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনুমোদন পাওয়া কমিটিগুলো হলো-যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া স্টেট বিএনপি, কানাডা পশ্চিম শাখা বিএনপি, কানাডা পূর্ব শাখা বিএনপি, নিউইয়র্ক স্টেট বিএনপি, নিউইয়র্ক মহানগর দক্ষিণ শাখা বিএনপি এবং নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি কমিটি।

উল্লেখ্য, ভার্জিনিয়ায় কমিটি গঠনে প্রায় ছয় মাস আগে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে ঝুলে ছিল কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত অনুমোদন। ভার্জিনিয়া বিএনপির কাউন্সিলে নির্বাচিত প্রার্থীরা হলেন-সভাপতি জহির খান (৩০ ভোট), সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ (৩৫ ভোট), সহ-সভাপতি নিজাম আহমেদ (৩৪ ভোট), যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মানিক (৩২ ভোট) ও সাংগঠনিক সম্পাদক জাকির আলম জসিম (৩৪ ভোট)। 

এদিকে গত ২১ এপ্রিল নিউইয়র্ক স্টেট, নিউইয়র্ক মহানগর দক্ষিণ শাখা, নিউইয়র্ক মহানগর উত্তর শাখার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়ী প্রতিটি শাখার সুপার ফাইভ নির্বাচিত হন। গত ১ মে বুধবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অনুমোদন দেন। নিউইয়র্ক স্টেট বিএনপির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলউল্লাহ আতিকুর রহমান। তার প্রাপ্ত ভোট ২৭। তার প্রতিদ্বন্দ্বী রিয়াজ মাহমুদ পেয়েছেন ৬ ভোট এবং আনোয়ার হোসেন পেয়েছেন মাত্র ৫ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন জসীম উদ্দিন ভিপি। তার প্রাপ্ত ভোট ২৮। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শহিদুল ইসলাম শিকদার পেয়েছেন ১০ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান সাইদ। তার প্রাপ্ত ভোট ২৭। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোতাহার হোসেন পেয়েছেন ১০ ভোট। সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আরিফুর রহমান। তার প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান পেয়েছেন মাত্র ৮ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রইচ উদ্দিন। তার প্রতিদ্বন্দ্বী জিয়াউল হক মিলন পেয়েছেন ১২ ভোট।

নিউইয়র্ক মহানগর দক্ষিণের সভাপতি নির্বাচিত হয়েছেন হাবিবুর রহমান সেলিম রেজা। তার প্রাপ্ত ভোট ২৮। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ খলকুর রহমান পেয়েছেন ১১ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে মোহাম্মদ সোহরাব হোসেন ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ রিপন মিয়া পেয়েছেন ১৬ ভোট। সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ বদিউল আলম ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছাইদুর খান ডিউক পেয়েছেন ১৩ ভোট। সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আব্দুল মান্নান হোসাইন। তার প্রতিদ্বন্দ্বী জিয়াউল হক মিশন পেয়েছেন ১৪ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে আলমগীর হোসেন মৃদা ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নূরে আলম পেয়েছেন ১৪ ভোট।

বিএনপির উত্তরের সভাপতি পদে আহবাব চৌধুরী খোকন ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ইমরান শাহ রন পেয়েছেন ১৭ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে কাজী আমিনুল ইসলাম স্বপন ১৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেদওয়ানা রাজ্জাক ১২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। ১১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন এম জাহাঙ্গীর হাসাইন। সাধারণ সম্পাদক পদে ফয়েজ আহমেদ চৌধুরী ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুল হাসান ১৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। সৈয়দ গৌছুল হোসেন ৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আনোয়ার জাহিদ ২৩ ভোট জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সোলায়মান ১৫ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ শাহীন চৌধুরী ২৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আনোয়ারুল আলম ভূঁইয়া ১০ ভোট পেয়েছেন।

কানাডা পশ্চিম শাখা

কানাডা পশ্চিম শাখা বিএনপির সভাপতি খন্দকার আবদুল আহাদ, সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রব চৌধুরী, সহ-সভাপতি তপন মাহমুদ, অ্যাডভোকেট হাফিজুর রহমান, এজাজ খান, সাধারণ সম্পাদক মুজিবর রহমান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির পাটওয়ারী (অটোয়া) এবং সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম মিশন (আলবার্টা)। 

কানাডা পূর্ব শাখা

কানাডা পূর্ব শাখা বিএনপির সভাপতি এজাজ আক্তার তৌফিক, সিনিয়র সহ-সভাপতি মারিফুর রহমান মারিফ, সহ-সভাপতি আনসার আহমেদ, ফারুক হাওলাদার, সাধারণ সম্পাদক নবি হুসাইন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মিজি, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন জামিল। 

শেয়ার করুন